Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

স্বাধীনতা পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় কাজ করতে হবে -খালিদ মাহমুদ চৌধুরী

বিরল (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ৪:১০ পিএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী এমপি বলেছেন, আজকের এই দিনটি বাঙ্গালীর সব থেকে অহংকারের দিন। আজকের এই দিনে আমারা বিজয় অর্জন করেছি। এ বিজয় এমনি এমনি আসেনাই, বহু ত্যাগ, তীতিক্ষা, সংগ্রাম ও আত্মত্যাগের মধ্যদিয়ে অর্জন করতে হয়েছে। বিজয়ের পর এদেশ ধ্বংসস্তুপে পরিনত হয়েছিল। সেই ধ্বংসস্তুব দেশে মাত্র সাড়ে তিন বছরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিটি সেক্টরে আমুল পরিবর্তন ও উন্নয়ন করে প্রবৃত্তির হার৭ ভাগ নিয়ে এসেছিল। ৭৫-এর ১৫ আগষ্টে বঙ্গবন্ধুকে স্ব-পরিবারে হত্যা করে স্বাধীনতার পরাজিত শক্তি ক্ষমতা কুঙ্খিগত করে এদেশের ইতিহাসে কলঙ্ক লেপন করেছিল। আমরা আর ভুল শিক্ষা নিতে চাইনা। স্বাধীনতা পক্ষের শক্তিকে ঐক্যবদ্ধ হয়ে এদেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় কাজ করতে হবে। তিনি বিএনপি’র দাবী লেভেল প্লেয়িং ফিল্ড উল্লেখ করে বলেন, যেখানে স্বাধীনতা বিরোধী শক্তি দেশের জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেয়, সেখানে লেভেল প্লেয়িং ফিল্ড থাকতে পারেনা। রবিবার দুপুরে দিনাজপুরের বিরল পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মহান বিজয় দিবস-২০১৮ উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার ও মুক্তিযোদ্ধা সংসদের প্রশাসক এ বি এম রওশন কবীর এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসাবে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাদিয়া ইসলাম, অফিসার ইনচার্জ এ টি এম গোলাম রসুল, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব এম আব্দুল লতিফ, সাধারণ সম্পাদক একেএম মোস্তাফিজুর রহমান বাবু, সহ-সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব সবুজার সিদ্দিক সাগর, সহ-সভাপতি ও মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আবুল কাশেম অরু, সাবেক ডেপুটি কমান্ডার বীরমুক্তিযোদ্ধা রহমান আলী বক্তব্য রাখেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ১৬ ডিসেম্বর, ২০১৮, ৯:৪৭ পিএম says : 0
    কে স্বাধীনতার পক্ষের? ভারতীয় দালালরা, না দেশপ্রেমিক জনগণ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ