Inqilab Logo

ঢাকা, রোববার, ২১ এপ্রিল ২০১৯, ৮ বৈশাখ ১৪২৬, ১৪ শাবান ১৪৪০ হিজরী।

সক্রিয় আওয়ামী লীগ, নিষ্ক্রিয় বিএনপি, গোপন তৎপরতায় জামাত

মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ ডিসেম্বর, ২০১৮, ৭:১২ পিএম

টাঙ্গাইল-৭ মির্জাপুর নির্বাচনী এলাকার ৩নং ফতেপুর ইউনিয়নে ক্ষমতাসীন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন সুসংগঠিত হয়ে নির্বাচনী প্রচারণায় সক্রিয় থাকলেও বিএনপি এখনো সংগঠিত হয়ে প্রচারনা শুরু করতে পারেনি। তবে গোপনে জামাত সংগঠিত হতে শুরু করেছে বলে এলাকায় খোঁজ নিয়ে জানা গেছে।
রবিবার দিনভর উপজেলার ফতেপুর ইউনিয়নের বিভিন্ন গ্রাম ও হাট-বাজারে ঘুরে দুই দলের একাধিক নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে এ চিত্র পাওয়া গেছে।
জানা গেছে, মির্জাপুর উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার মধ্যে ফতেপুর ইউনিয়ন সংখ্যালঘু অধ্যসিত এলাকা হিসেবে পরিচিত।এই ইউনিয়নে মোট ভোটারের শতকরা ৪০ ভাগ সংখ্যালঘু সম্প্রদায়। উভয় দলই এইভোট পেতে সব নির্বচনে বেশি সক্রিয় থাকেন। সাংগঠনিক তৎপরতা যাদের বেশি তারা এগিয়ে যাবে বলে সাধারণ ভোটারদের ধারনা।
ফতেপুর ইউনিয়নের হাতকুড়া গ্রামের বাসিন্দা চাকুরীজীবি মোজাম্মেল হোসেন, কুর্নী বাজারের সুফিয়া ফার্মেসীর মালিক শফিকুল ইসলাম বলেন, সুষ্ঠু ভোট হলে ব্যক্তি ইমেজের কারণে নৌকার প্রার্থী একাব্বর হোসেন এই ইউনিয়নে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী হবেন।
ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি নজরুল ইসলাম শিকদার বলেন আমরা সূসংগঠিত হয়ে প্রচারনায় আছি। শেষ পর্যন্ত এই অবস্থা থাকবে এবং ফলাফল আমাদের অনুক’লে থাকবে বলে তিনি উল্লেখ করেন।
ফতেপুর ইউপি চেয়ারম্যন আব্দুর রউফ বলেন এই ইউনিয়নে বিএনপির প্রচারনা না থাকলেও গোপনে জামাত সংগঠিত হয়ে নির্বাচনে নাশকতার চেষ্টা করছে। আওয়ামী লীগের অবস্থা ভাল বলে তিনি উল্লেখ করেন।
উপজেলা বিএনপির সাবেক সহসভাপতি ও ফতেপুর ইউপির সাবেক চেয়ারম্যান আমির হোসেন লেবু বলেন আমরা এখনো প্রচার কার্য়ক্রম শুরু করতে না পারলেও সুষ্ঠু ভোট হলে এখানে নিরব ভোটে বিএনপি মনোনীত প্রার্থী আবুল কালাম আজাদ সিদ্দিকী বিজয়ী হবেন।
তবে সুন্দর রাজনৈতিক সহাবস্থান রয়েছে বলে দুই দলের নেতাকর্মীরাই দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ