Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধানের শীষ নিয়ে প্রচারে মোস্তফা মহসীন মন্টু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের বাকি মাত্র ১৩ দিন। ভোট চাইতে ইতোমধ্যে ঢাকঢোল পিটিয়ে সড়কে সড়কে ঘুরছেন সরকারদলীয় প্রার্থীরা। বিরোধী রাজনৈতিক দলগুলো এখনও ঠিকমত প্রচারণায় নামতে পারেনি। ঢাকা শহরের কোথায়ও ধানের শীষের পোস্টার ও ব্যানার চোখে পড়েনি।
সরেজমিন রাজধানীর ৭ সংসদীয় আসনের লালবাগ, বংশাল কোতোয়ালী এলাকা ঘুরে দেখা যায়, সর্বত্র নৌকা প্রতীকের পোস্টার। সরকার দলীয় প্রার্থী হাজি সেলিমের সমর্থনের তার লোকজন বিভিন্ন স্থানে অস্থায়ী ক্যাম্প অফিস বসিয়ে প্রচারণা চালাচ্ছেন। কেউ কেউ বাড়ি বাড়ি গিয়ে ভোট চাইছেন। আবার কেউ অনলাইনে নিজের পেজ খুলে উন্নয়ন কার্যক্রমের চিত্র তুলে ধরে প্রচারণা করছেন। কিন্তু ধানের শীষের প্রার্থীর নির্বাচনী প্রচারণার তৎপরতা তেমন একটা দেখা যায়নি।
তবে গত শুক্রবার জুমার নামাজের পর থেকে ঢাকা-৭ আসনে ধানের শীষ প্রতীকের নির্বাচনী প্রচারণা শুরু করেছেন এই আসনের প্রার্থী গণ ফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু। দুপুরে রাজধানীর আজিমপুরের মেয়র হানিফ জামে মসজিদে জুম্মার নামাজ আদায়ের পর কবর জিয়ারত করে নির্বাচনী প্রচারণায় নামেন তিনি।
নির্বাচন শান্তিপূর্ণ হবে এমন প্রত্যাশা করে মোস্তফা মহসীন মন্টু বলেন, আসন্ন নির্বাচন শান্তিপূর্ণ হবে বলেই আমি প্রত্যাশা করি। সবাই যার যার পছন্দের প্রার্থীকে ভোট দেবেন।
খোঁজ নিয়ে জানা গেছে, গতকাল রোববার গণ ফোরামের এই নেতা সারা দিন দলীয় কার্যালয়ে দলেন নেতা, কর্মী আর ভোটারদের নিয়ে নির্বাচনী মিটিং করেছে। ভোটের দিনের জন্য তাদের নানা কৌশল আর প্রস্তুতি নিয়ে তিনি নেতা কর্মীদের সাথে বৈঠক করেন। এ বৈঠকে তিনি নির্বাচনের দিনের জন্য কেন্দ্র কমিটিসহ বেশ কিছু কমিটি গঠন করেছেন বলে জানা গেছে।
অন্যদিকে নৌকার প্রচারণা চালছে বিরতিহীনভবে। আওয়ামী লীগের আবুল হাসনাত ও মোস্তফা জালাল মহিউদ্দিনকে পেছনে ফেলে মনোনয়ন পাওয়া হাজী সেলিম ইতোমধ্যে পুরো এলাকা ঘুরে ফেলেছেন বলে তার নেতা কর্মীদের থেকে জানা গেছে। পোস্টার, ব্যানার, গান ও মতবিনিময় সভার মাধ্যমে পুরোদমে চালাচ্ছেন প্রচারণা।
ধানের শীষের প্রার্থী মোস্তফা মহসীন মন্টু বলেন, আমরা জাতীয় ঐক্যফ্রন্টের সবাইতো একসাথেই কাজ করছি। আমরা একটি জাতীয় সংকটে আছি। এই সংকট থেকে উত্তরণের জন্য মানুষকে আমরা এক করার চেষ্টা করছি। অত্যাচার আর নির্যাতনের বিরুদ্ধে গণতন্ত্র উদ্ধারে মানুষ আমাদেরকেই ভোট দিবে। বিএনপিসহ ২৩ দলীয় জোট আর ঐক্যফ্রন্টের নেতাকর্মীদের নিয়ে প্রতিটি থানা ও ওয়ার্ডে নির্বাচনের জন্য ইতোমধ্যে কমিটি করা হয়েছে বলে জানান গণফোরাম সাধারণ সম্পাদক
এই আসসে ধানের শীষের প্রার্থী মোস্তাফা মহসীন মন্টু ছাড়াও আরো যারা প্রতিদ্ব›িদ্বতা করছেন তারা হলেন, নৌকা প্রতিক নিয়ে হাজী সেলিম, ‘মই’ প্রতীকে বাসদের খালেকুজ্জামান, লাঙ্গলে জাতীয় পার্টির তারেক আহমেদ আদেল, গোলাপ ফুলে জাকের পার্টির বিপ্লব চন্দ্র বণিক, মাছ প্রতীকে গণফ্রন্টের রিয়াজ উদ্দিন, হারিকেনে মুসলিম লীগের আফতাব হোসেন মোল্লা, হাতপাখায় ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুর রহমান, টেলিভিশনে বিএনএফের জাহাঙ্গীর হোসেন, আম প্রতীকে ন্যাশনাল পিপলস পার্টির মোহাম্মদ মাসুদ পাশা এবং বটগাছে বাংলাদেশ খেলাফত আন্দোলনের মোহাম্মদ হাবিবুল্লাহ রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ