Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

চট্টগ্রামে সোয়া ৪ কেজি স্বর্ণসহ বিমানযাত্রী আটক

চট্টগ্রাম ব্যুরো : | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

চট্টগ্রামের শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দরে দুবাই থেকে অবৈধভাবে আনা ৪ কেজি ২৫৬ গ্রাম স্বর্ণ জব্দ করেছেন কাস্টমস কর্মকর্তারা। যার বাজার মূল্য এক কোটি ৮০ লাখ টাকা। এই ঘটনায় জড়িত থাকার অভিযোগে শওকত আকবর নামে এক যাত্রীকে আটক করা হয়েছে।
গতকাল রোববার সকাল সাড়ে ১০টায় দুবাই থেকে আসা বাংলাদেশ বিমানের ফ্লাইটটি (বিজি-১৪৮) বিমানবন্দরে অবতরণ করে। ঘোষণা ছাড়া মোবাইল-গৃহস্থালি পণ্য এবং খেলনার ভেতরে ঢুকিয়ে বিশেষ কৌশলে এসব স্বর্ণ এনেছিলেন ওই যাত্রী। তার বাড়ি জেলার ফটিকছড়ি উপজেলায়।
বিমাবন্দরে দায়িত্বরত কাস্টম হাউজের সহকারী কমিশনার মাহবুবুর রহমান জানান, গোপন সংবাদের ভিত্তিতে শওকত আকবরের লাগেজ তল্লাশি করা হয়। লাগেজে আনা ফুট মাসাজ মেশিন ও ব্লেন্ডারের মোটর থেকে ৩ কেজি ৪৪০ গ্রাম স্বর্ণের গোলাকার পাত পাওয়া যায়। এছাড়া খেলনা পিয়ানো ও ডিভিডি প্লেয়ারের অ্যাডাপটারের ভেতরে পাওয়া যায় ৭০০ গ্রাম ‘ই’ আকৃতির স্বর্ণের পাত। তার মোবাইল ফোনের ভেতরে পাওয়া গেছে একটি স্বর্ণের বার। পাতগুলোর ওপর সিলভারের মতো প্রলেপ দেওয়া ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বর্ণ জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ