Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভোট ছিনতাই করব না -বসুরহাটে ওবায়দুল কাদের

নোয়াখালী ব্যুরো ও ফেনী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ এএম

বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, জনগণ আমাকে বা আওয়ামী লীগকে ভোট না দিলেও আমি জোর করে ভোট ছিনতাই করব না। আগামী ৬ মাসের মধ্যে আমার নির্বাচনী এলাকার প্রত্যন্ত অঞ্চলে গ্যাস আসবে।
কাজের জন্য উন্নয়নের জন্য সবার কাছে নৌকা মার্কায় ভোট চাই। গতকাল মহান বিজয় দিবস উপলক্ষে বসুরহাট এএইচসি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, আমি নির্বাচিত হলে কারো ওপর কোনো প্রতিশোধ নেব না। জোর করে কারো কাছ থেকে ভোট নেয়া যায় না।
ওবায়দুল কাদের বলেন, নির্বাচন বানচালের ষড়যন্ত্র চলছে। কোথায় কোথায় বৈঠক হচ্ছে সব আমার জানা আছে। এবার ভোট বানচালের চেষ্টা করলে জনগণ ও ভোটারদের নিয়ে তা প্রতিরোধ করা হবে। ওরা নাকি ভোট পাহারা দেবে, আমাদের ভোট রক্ষা করার লোকও আছে।
এ সময় উপস্থিত ছিলেন নোয়াখাল জেলা আওয়ামী লীগের সহসভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান মোহাম্মদ শাহাব উদ্দিন, বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা, নোয়াখালী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও কোম্পানীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বাদল, কোম্পানীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা খিজির হায়াত খান, সাধারণ সম্পাদক নুর নবী চৌধুরী প্রমূখ।
এর আগে সকাল ৮টায় ফেনীর মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্বে শহীদ বেদি ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ’৭১এর পরাজিত সা¤প্রদায়িক অপশক্তির সাথে ছদ্মবেশী মুক্তিযোদ্ধা ও গণতান্ত্রীক বিএনপির নেতৃত্বে ঐক্যবদ্ধ হয়েছে। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে এসব অপশক্তিকে পরাজিত করাই হবে বিজয়ের এই দিনের শপথ। তিনি বলেন, কোনো অপশক্তি নির্বাচন বানচাল করতে পারবে না। যতই চক্রান্ত হোক নির্বাচন যথাসময়ে হবেই হবে। মন্ত্রী বলেন, সুশাসন নিশ্চিত করতে যতই চ্যালেঞ্জ আসুক তা আমরা মোকাবেলা করব। মঙ্গাকে যেমন আমরা জাদুঘরে পাঠিয়েছি, তেমনি আগামীতে দারিদ্র ও বেকারত্বকেও জাদুঘরে পাঠাবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী ২০২৪ সালের মধ্যে বাংলাদেশ উন্নয়নশীল দেশে রূপান্তরিত হবে।
বিএনপি প্রার্থী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকনের উপর হামলার ব্যাপারে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নোয়াখালীতে আওয়ামী লীগের অফিসে হামলা করার ছক তৈরি করেছে। পরবর্তীতে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে গিয়ে পুলিশ হস্তক্ষেপ করেছে। পুলিশি কাজে বাঁধা দেয়া অবস্থায় মাহবুব উদ্দিন খোকন আক্রান্ত হয়েছেন। তাকে হাসপাতালেও থাকতে হয়নি, প্রাথমিক চিকিৎসার পর তিনি বাসায় ফিরে গেছেন। তিনি আরো বলেন, এখনো দেশে তেমন কোন উল্লেখযোগ্য ঘটনা ঘটেনি। এসব হামলার ছক তারাই তৈরি করেছে উস্কানিও দিচ্ছে তারা। পুলিশকে পরিস্থিতি সামাল দিতে কষ্ট হয়েছে। এসব হামলায় নিহত হয়েছে আমাদের লোক। একজন নোয়াখালীর অন্যজন ফরিদপুরের দু’জনই আওয়ামী লীগের কর্মী। এ পর্যন্ত বিএনপির কোন কর্মীকে প্রাণ দিতে হয়নি বলে তিনি মন্তব্য করেন।
এ সময় উপস্থিত ছিলেন ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী, সংরক্ষিত নারী সংসদ সদস্য জাহান আরা বেগম সুরমা, জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম, ফেনী পৌরসভার মেয়র হাজী আলাউদ্দিন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।



 

Show all comments
  • Nannu chowhan ১৭ ডিসেম্বর, ২০১৮, ৯:০৯ এএম says : 0
    Ji mr.kader,vote sintai korbenna.kintu jonogon jate vote kendre na jai CEC o polisher shohaiotai birodhi doler neta o kormider dhorpakor nirbachon procharonai shontrashi hamla kore nirbachoner fol apnader pokkhe neoar shob paka bondobosto kore felesen tai na?
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ