Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।

সিরিয়ায় ভয়াবহ বিস্ফোরণ, নিহত ৯

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ১০:৫০ এএম
তুরস্ক সীমান্তবর্তী শহর সিরিয়ার আফরিন এলাকায় এক ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৯ জন নিহত হয়েছে। সিরিয়া সমর্থিত বিদ্রোহীদের ঘাঁটির নিকটে হওয়া বিস্ফোরণটিতে কয়েক ডজন মানুষ আহত হয়েছে। এ শহরটি এখনো আঙ্কারা পন্থী বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে বলে জানিয়েছে ব্রিটেন ভিত্তিক পর্যবেক্ষক সংস্থা সিরিয়ান ওবজারভেটরি ফর হিউম্যান রাইটস। ইয়ন
 
সংস্থাটি রোববার এক বিবৃতিতে জানায়, এই শহরটি এ বছরের শুরুতেই তুরস্কের বিদ্রোহী সংগঠন কুর্দি সমর্থিত ওয়াইপিজি যোদ্ধাদের থেকে উদ্ধার করা হয়েছে। তবে হামলার পেছনে ঠিক কোন গোষ্ঠির হাত রয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি। হামলার ঘটনায় হতাহতের সংখ্যা আরো বাড়তে বলে আশঙ্কা করা হচ্ছে।
 
সিরিয়ায় ওয়াইপিজির বিরুদ্ধে আবারো অভিযান চালানো হবে বলে গত বুধবার ঘোষণা করেছেন তুর্কি প্রেসিডেন্ট রিসেপ তাইয়েব এরদোগান। নতুন কোন তুর্কি অভিযানকে হুমকি দিতেই হয়তো এই হামলাটি চালানো হয়ে থাকতে পারে। হামলাটি চালানো হয়েছে একটি মার্কেটে এবং তার পাশেই তুরস্ক সমর্থিত বিদ্রোহীদের ঘাঁটি হওয়ায় ৯ জনের মধ্যে ৪জন যোদ্ধা নিহতসহ বেশ কয়েকজন আহত হয়েছে বলে সংস্থাটির প্রধান রামি আবদেল রাহমান জানিয়েছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সিরিয়া


আরও
আরও পড়ুন