Inqilab Logo

ঢাকা, সোমবার ২০ মে ২০১৯, ০৬ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৪ রমজান ১৪৪০ হিজরী।

ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হবে: ঐক্যফ্রন্টের ইশতেহার

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ২:৫৫ পিএম

ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করা হবে বলে ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ১৪টি প্রতিশ্রুতি দিয়ে ইশতেহার ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। ইশতেহার পাঠ করেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। এসময় উপস্থিত ছিলেন ঐক্য ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। ঐক্যফ্রন্টের প্রতিশ্রুতিতে বলা হয় ক্ষমতায় গেলে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করে দেয়া হবে।

ইশতেহারে ১৪ প্রতিশ্রুতি দিয়েছেন ঐক্যফ্রন্ট। প্রতিশ্রুতির মধ্যে রয়েছে, জাতীয় ঐক্য গড়া, রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর ক্ষমতার ভারসাম্য আনা, মত প্রকাশের স্বাধীনতা ও নাগরিকরদের নিরাপত্তা বিধান, তৈরি করা হবে নির্বাচনকালীন সরকারের বিধান, পরপর দুই মেয়াদের বেশি প্রধানমন্ত্রী থাকা যাবে না, বাতিল করা হবে ডিজিটাল নিরাপত্তা আইন, প্রথম বছরে বাড়বে না বিদ্যুৎ ও গ্যাসের দাম, নিশ্চিত করা হবে প্রবাসীদের ভোটাধিকার, সব নাগরিককে স্বাস্থ্য কার্ড দেয়া হবে, পুলিশ ও সামরিক বাহিনী ছাড়া সরকারি চাকরিতে প্রবেশের কোনো বসয়সীমা থাকবে না।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন