Inqilab Logo

ঢাকা, রোববার, ২৫ আগস্ট ২০১৯, ১০ ভাদ্র ১৪২৬, ২৩ যিলহজ ১৪৪০ হিজরী।

জেরুজালেম কেবলই ফিলিস্তিনিদের -মাহাথির মোহাম্মদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৩:৪২ পিএম
পশ্চিম জেরুজালেমের বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার অস্ট্রেলিয়ার তীব্র সমালোচনা করেছেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মোহাম্মদ।
 
তিনি বলেন, জেরুজালেম বা বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে স্বীকৃতি দেয়ার অধিকার কোনো দেশের নেই। থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে রোববার এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। খবর আনাদোলুর।
 
মালয়েশিয়ার প্রধানমন্ত্রী আরও বলেন, জেরুজালেমের বায়তুল মুকাদ্দাস শহরে মুসলমানদের প্রথম কেবলা আল-আকসা মসজিদ অবস্থিত এবং এ শহরটি চিরদিন ফিলিস্তিনিদের মালিকানায় ছিল। কাজেই এ নগরী ফিলিস্তিনি ভূখণ্ডের অংশ হয়েই থাকবে।
 
মাহাথির বলেন, বিশ্বের কয়েকটি দেশ বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের মতো একটি দখলদার সরকারের সঙ্গে জড়িয়ে ফেলার চেষ্টা করছে, যার সঙ্গে এই নগরীর বিন্দুমাত্র সম্পর্ক নেই। মুসলমানদের সঙ্গে ইহুদিদের সংঘাত বাধিয়ে দেয়ার লক্ষ্যে এটি একটি ষড়যন্ত্র বলে উল্লেখ করেন মালয়েশিয়ার প্রধানমন্ত্রী।


 

Show all comments
  • হাসান ১৬ জানুয়ারি, ২০১৯, ৪:২৫ পিএম says : 0
    স্যার এক্কে বারে ঠিক বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ