Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

উজিরপুরে নৌকা-ধানের শীষ সমর্থকদের সংঘর্ষ, উভয়পক্ষের আহত ২০

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৭ ডিসেম্বর, ২০১৮, ৭:১০ পিএম

বরিশালের উজিরপুর উপজেলায় আওয়ামীলীগ ও বিএনপি প্রার্থীর সমর্থকদের মধ্যে সংঘর্ষে আজ উভয়পক্ষের কমপক্ষে ২০ জন আহত হয়েছে। এসময় বিএনপির প্রার্থী সরদার সরফুদ্দিন আহম্মেদ সান্টুর গাড়ি ও ৩টি মোটরসাইকেল ভাংচ রেরও ঘটনা ঘটে। সোমবার দুপুর ১টার দিকে উজিরপুরের ডাবেরকুল চৌরাস্তা বাজারে এই সংঘর্ষ হয়। এদিকে ঐ আসনের বিএনপি প্রার্থী সরদার সরফুদ্দিন আহম্মেদ সান্টু নির্বাচনী প্রচারনায় সকল প্রার্থীর জন্য সমান সুযোগ সৃষ্টির আবেদন জানিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত আবেদন করেছেন ।
বিএনপির প্রার্থী সরফুদ্দিন সান্টু অভিযোগ করেছেন, সোমবার দুপুরে বরাকোঠা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মো. ফিরোজের বাড়িতে উঠান বৈঠকে অংশ নিতে যাওয়ার পথে ডাবেরকুল চৌরাস্তায় আওয়ামী লীগ কর্মীরা তাদের ওপর হামলা চালায়। হামলাকারীরা তার গাড়ি ও ৩টি মোটরসাইকেল ভাংচুর করে। ৫/৬ জন বিএনপি কর্মী এ হামলায় আহত হয়। অপরদিকে উজিরপুরের বড়াকোঠা ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন জানান, ডাবেরকুল চৌরাস্তা বাজারে পৃথক অবস্থান নিয়ে আওয়ামী লীগ ও বিএনপি কর্মী-সমর্থকরা নিজ দলের প্রতীকের পক্ষে শ্লোগান দিচ্ছিল। বিএনপি প্রার্থী সান্টু সেখানে পৌঁছলে তার কর্মীরা অতর্কিতে আওয়ামী লীগের কর্মী-সমর্থকদের ওপর হামলা করে। হামলায় ছাত্রলীগ কর্মী রুবেল, তরিকুল, হাসিব, শাহাদত সহ কমপক্ষে ১৫ জন আহত হন বলে কামাল হোসেনের দাবী। এমনকি প্রতিপক্ষের আঘাতে কামাল হোসেনের একটি পা ভেঙ্গে গেছে বলেও দাবী করেছেন ।
উজিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক আবদুল মজিদ বাচ্চু সাংবাদিকদের জানান, বিএনপির প্রার্থী সরদার সরফুদ্দিন আহম্মেদ সান্টু তার নির্বাচনী প্রচারে উস্কানীমূলক বক্তব্য দিয়ে আসছেন। এর প্রতিবাদ জানাতে আওয়ামী লীগের কর্মী সমর্থকরা ডাবেরকুল চৌরাস্তায় সমবেত হলে সান্টুর লোকজন হামলা করেছে বলেও দাবী আবদুল মজিদ-এর।
উজিরপুর থানার ওসি-তদন্ত মোঃ হেলাল উদ্দিন ঘটনাস্থল থেকে জানান, ডাবেরকুলে আওয়ামী লীগ ও বিএনপির কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে।
এদিকে রোববার সন্ধ্যায় বানারীপাড়ার ইউএনও এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা শেখ আবদুল্লাহ আল সাদীদের কাছে সান্টু লিখিতভাবে নির্বচনে সবার জন্য সমান সুযোগ দাবী করেছেল। শেখ আবদুল্লাহ আল সাদীদ সাংবাদিকদের জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রচারনায় সকল প্রার্থীর মতো সুযোগ চেয়েছেন বিএনপি প্রার্থী।
এছাড়া ওই অভিযোগে সান্টু আওয়ামী সমর্থকদের বিরুদ্ধে গত শনিবার বানারীপাড়া পৌর যুবদল নেতা কাইয়ুম উদ্দিন ডালিমের ওপর হামলা ও চাখারে তার নির্বাচনী ক্যাম্প ভাংচুর করারও অভিযোগ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ