Inqilab Logo

ঢাকা, শনিবার, ২২ ফেব্রুয়ারি ২০২০, ০৯ ফাল্গুন ১৪২৬, ২৭ জামাদিউস সানি ১৪৪১ হিজরী

লিভারপুলের প্রতিপক্ষ বায়ার্ন

চ্যাম্পিয়ন্স লিগ নকআউট পর্বের ড্র

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সহজ প্রতিপক্ষ পেল বার্সা ও রিয়াল


উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোয় অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ পেয়েছে বার্সেলোনা ও বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ। নকআউট পর্বে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সার প্রতিপক্ষ ফ্রেঞ্চ লিগ ওয়ানের দল লিঁও। আর রিয়াল মাদ্রিদের প্রতিপক্ষ ডাচ চ্যাম্পিয়ন আয়াক্স। ২০০৫-০৬ মৌসুমের পর এই প্রথম নকআউট পর্বে খেলছে নেদারল্যান্ডসের দলটি।
শেষ ষোলোয় কঠিন পরীক্ষা দিতে হবে গতবারের ফাইনালিস্ট ইয়ুর্গুন ক্লপের লিভারপুলকে। সালাহ-ফিরমিনোদের প্রতিপক্ষ বুন্দেসলিগা চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ। এই পর্বের সবচেয়ে আকর্ষনীয় ম্যাচও ভাবা হচ্ছে এটিকে। প্রতিপক্ষকে পেয়ে তো টুইটারে একটা প্রচ্ছন্ন হুমকিও দিয়ে রেখেছেন বায়ার্ন তারকা রবার্ট লেভান্দোভস্কি, ‘এটা অসাধারণ একটা লড়াই হতে যাচ্ছে। চলো বায়ার্ন আমরা এটা করে দেখায়।’
লুকাকু-পগবাদের ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে নেইমার-এমবাপে-ডি মারিয়াদের নিয়ে গড়া পিএসজির ম্যাচটাও সহজ হবে না। আসরে এই প্রথম তারা মুখোমুখি হতে যাচ্ছে। কঠিন প্রতিপক্ষ পেয়েছে প্রিমিয়ার লিগের আরেক দল টটেনহ্যামও। মাউরিসিও পচেত্তিনোর দলকে এই পর্বে লড়তে হবে বুন্দেসলিগার শীর্ষ দল বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে। সেই তুলনায় সহজ প্রতিপক্ষ পেয়েছে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। পেপ গার্দিওলার দলের প্রতিপক্ষ বুন্দেসলিগার আরেক দল শালকে। চলতি মৌমুমে ঘরোয়া লিগে শালকের অবস্থান ১৩ নম্বরে।
ক্রিশ্চিয়ানো রোনালদোর জুভেন্টাসের ম্যাচটিও সহজ হবে না। সেরি আ চ্যাম্পিয়নরা প্রতিপক্ষ হিসেবে পেয়েছে ইউরোপা লিগ চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদকে। অন্য ম্যাচে রোমার প্রতিপক্ষ পর্তুগিজ চ্যাম্পিয়ন পোর্তো। একই দেশের ও একই গ্রুপের দলগুলোকে এই পর্বে মুখোমুখি হওয়ার সুযোগ দেওয়া হয়নি। আগামী ১২-১৩ ও ১৯-২০ ফেব্রুয়ারি প্রথম এবং ৫-৬ ও ১২-১৩ মার্চ অনুষ্ঠিত হবে দ্বিতীয় লেগের খেলা। প্রথম অ্যাওয়ে ম্যাচ খেলবে গ্রুপ চ্যাম্পিয়ন দলগুলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চ্যাম্পিয়ন্স লিগ

২২ ফেব্রুয়ারি, ২০১৯
২১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন