Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

পার্থে চ্যালেঞ্জ দেখছে ভারত

স্পোর্টস ডেস্ক : | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

অস্ট্রেলিয়ার প্রথম ইনিংসে একটি উইকেটও ছিল না মোহাম্মদ শামির নামের পাশে। দ্বিতীয় ইনিংসে সেই শামির তোপে পড়ে অজিরা। কিন্তু তা হলে কি হবে, পার্থ টেস্টে সুবিধাজনক অবস্থানে নেই ভারত। জয়ের জন্য ২৮৭ রানের লক্ষ্যে ৫ উইকেটে ১১২ রান তুলে চতুর্থ দিন শেষ করেছে বিরাট কোহলির দল। কোহলি আউট হয়েছেন ১৭ রান করে। শেষদিনে জয়ের জন্য তাদের করতে হবে আরো ১৭৫ রান। আর ৫ ম্যাচের সিরিজে ১-১ সমতা আনতে স্বাগতিকদের দরকার ৫ উইকেট।
৪ উইকেটে ১৩৪ রান নিয়ে দিন শুরু করে অজিরা যে কাল ২৪৩ রানে গুটিয়ে গেল তা শামির বোলিং তোপেই। ডানহাতি পেসার একাই নিয়েছেন ৬ উইকেট। ৩ উইকেট নিয়ে তাকে যোগ্য সঙ্গ দেন জসপ্রিত বুমরাহ। ৪১ রানে অপরাজিত থাকা উসমান খাজা আউট হন ৭২ রান করে। শেষ উইকেটে স্টার্ক-হ্যাজেলউড জুটি থেকে আসে মহামূল্যবান ৩৬ রান।
জবাবে প্রথম ওভারেই লোকেশ রাহুলকে তুলে নেন স্টার্ক। দলীয় ১৩ রানে আরেক ওপেনার মুরালি বিজয়ও বোল্ড হয়ে যান লায়নের বলে। ৩৫ রানের জুটিতে প্রথমিক ধাক্কা সামাল দিয়ে না উঠতেই ৭ রানের ব্যবধানে ফেরেন কোহলি ও পুজারা। খানিক পর রাহানের বিদায়ে স্কোরবোর্ড হয়ে যায় ৫ উইকেটে ৯৮। বাকি সময়টা ভালোয় ভালোয় কাটিয়ে দেন হানুমা ভিহারি ও ঋষব পান্ত। আজও নিশ্চয় এই দুইজনের দিকে তাকিয়ে থাকবে ভারত।
অস্ট্রেলিয়া : ৩২৬ ও (আগের দিন শেষে ১৩২/৪) ৯৩.২ ওভারে ২৪৩ (ফিঞ্চ ২৫, খাওয়াজা ৭২, পেইন ৩৭, হ্যাজেলউড ১৭*; ইশান্ত ১/৪৫, বুমরাহ ৩/৩৯, শামি ৬/৫৬)। ভারত : ২৮৩ ও (লক্ষ্য ২৮৭) ৪১ ওভারে ১১২/৫ (বিজয় ২০, কোহলি ১৭, রাহানে ৩০, বিহারি ২৪*, পান্ত ৯*; স্টার্ক ১/২৮, হ্যাজেলউড ২/২৪, লায়ন ২/৩০)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পার্থে চ্যালেঞ্জ
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ