Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাবার ট্রাকের চাকায় পিষ্ট দুই ছেলে বিভিন্ন স্থানে নিহত আরো ৭

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি ট্রাকের সামনে বসিয়ে স্ত্রী এবং দুই ছেলেকে নিয়ে গাড়ি চালাচ্ছিলেন নাজিম উদ্দিন। কিন্তু অসাবধানতাবশত হঠাৎ সিয়াম ও জেহাদ গাড়ির দরজা খুলে নিচে পড়ে যায়। বাবার চালানো ট্রাকের পেছনের চাকায় পিষ্ট হয়ে ওই দুই ভাই নিহত হয়। গতকাল ঢাকা চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। এছাড়াও সাভারে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে ২ জন, টাঙ্গাইলের ঘাটাইলে বাস-মাহিন্দ্র সংঘর্ষে তিনজন, শেরপুরে জাসদ নেতা ও জয়পুরহাটে অটোরিকশার চাকায় চাদর পেঁচিয়ে এক নারীসহ আরো ৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ১৫ জন।
কুমিল্লা : কুমিল্লায় বাবার চালানো ট্রাক থেকে পড়ে চাকায় পিষ্ট হয়ে দুই ছেলে নিহত হয়েছে। ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের আদর্শ সদর উপজেলার কোটবাড়ি বিশ্বরোড ফুটওভার ব্রিজের নিচে মর্মান্তিক এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হচ্ছে- শরীয়তপুর জেলার নাজিম উদ্দিনের ছেলে আশরাফুল ইসলাম সিয়াম (৭) ও সাইফুল ইসলাম জেহাদ (৪)। তারা বাবার চালনো ট্রাকে করে মায়ের সঙ্গে চট্টগ্রাম বেড়াতে যাচ্ছিলেন। কুমিল্লার ময়নামতি হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মাহাবুবুর রহমান বলেন, পুলিশ লাশ দুটি উদ্ধার করেছে। ট্রাক এবং চালক বাবাকে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।
সাভার : সাভারে যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে গিয়ে নারী ও এক শিশু নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ১২ যাত্রী। ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের বাংলাদেশ লোক প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (বিপিএটিসি) সামনে এ দুর্ঘটনা ঘটে। এ সময় মহাড়কের প্রায় ৩০ মিনিট যান চলাচল বন্ধ ছিল। সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল আউয়াল জানান, নবীনগর থেকে ঢাকাগামী ওয়েলকাম পরিবহনের একটি যাত্রীবাহী লোকাল বাস বিপিএটিসির সামনে নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কে উল্টে যায়। এ সময় বাসের নিচে চাপা পড়ে নারী ও ৫ বছরের এক শিশু নিহত হন। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে তারা মা ও মেয়ে। তবে তাদের পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।
টাঙ্গাইল : টাঙ্গাইলের ঘাটাইলে বাস-মাহিন্দ্র সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও চারজন। আহতদের ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। নিহতদের মধ্যে তাৎক্ষণিকভাবে দুজনের পরিচয় নিশ্চিত হওয়া গেছে। তারা হলেন, ঘাটাইল উপজেলার ঝুনকাইল নয়াপাড়া গ্রামের মৃত আজিজের ছেলে মাহিন্দ্র ড্রাইভার শামছুল হক (৫২) ও বিয়ারা গ্রামের ইফনুছ আলীর ছেলে রেজাউল করিম শ্যামল (৩২)। ঘাটাইল থানার ওসি মাকসুদুল হক জানান, টাঙ্গাইল-ময়মনসিংহ সড়কের পাকুটিয়া নামক স্থানে যাত্রীবাহী বাস ও মাহিন্দ্রের মধ্যে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শ্যামল নিহত হন। এ ঘটনায় আরও ছয়জন মারাত্মক আহত হন। তাদেরকে ঘাটাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে মাহিন্দ্রের চালকসহ দুজন নিহত হন।
জয়পুরহাট : জয়পুরহাট শহরে ব্যাটারিচালিত অটোরিকশার চাকায় চাদর পেঁচিয়ে জলি খানম তিব্বত (৪৫) নামে এক নারীর মৃত্যু হয়েছে। শহরের রামদেও বাজলা সরকারি উচ্চ বিদ্যালয় সংলগ্ন প্রধান সড়কে এ দুর্ঘটনা ঘটে। জলি বেগম পাঁচবিবি উপজেলার কুসুমবা ইউনিয়নের ধূরইল চৌধুরীপাড়ার মৃত আফসার হোসেনের স্ত্রী।
জয়পুরহাট সদর থানার ইন্সপেক্টর (অপারেশন) কাওসার আলীকে জানান, অটোরিকশায় চড়ে জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে তার ভগ্নিপতিকে দেখতে আসছিলেন ওই নারী। পথে বাজলা স্কুল সংলগ্ন প্রধান সড়কে অসাবধানতায় চলন্ত অটোরিকাশাটির চাকায় তার গায়ের চাদরের একাংশ পেঁচিয়ে যায়। এতে গলায় ফাঁস লেগে গুরুতর আহত হন তিনি। স্থানীয়রা তাকে দ্রæত জয়পুরহাট আধুনিক জেলা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
শেরপুর : শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গতকাল জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ ইনু) সহসভাপতি মো. ইন্তাজ উদ্দিন (৪৮) সড়ক দুর্ঘটনায় নিহত হয়েছেন। ইন্তাজের এক স্বজন ও ঝিনাইগাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস জানান, সকালে পল্লীবিদ্যুতের বিল দিতে নালিতাবাড়ী থেকে অটোরিকশায় করে শেরপুর যাচ্ছিলেন ইন্তাজ। পথে কালিবাড়ী এলাকায় রাস্তা পারাপাররত একটি শিশুকে বাঁচাতে গিয়ে অটোরিকশাটি উল্টে পাশের খাদে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় ইন্তাজের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ