Inqilab Logo

ঢাকা সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬ আশ্বিন ১৪২৭, ০৩ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

শাহজালালে আড়াইকোটি টাকার স্বর্ণ উদ্ধার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:১১ এএম

রাজধানীর হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে পৃথক অভিযানে সাড়ে ৪ কেজি স্বর্ণের বার উদ্ধার করেছে শুল্ক গোয়েন্দারা। গতকাল এ অভিযান চলে। উদ্ধারকৃত স্বর্ণের মূল্য প্রায় আড়াইকোটি টাকা।
শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম বলেন, গতকাল সন্ধ্যায় দুবাই থেকে আসা ইকে- ৫৮৬ নম্বর ফ্লাইট থেকে ৩০টি স্বর্ণের বার উদ্ধার করা হয়েছে। উদ্ধার করা স্বর্ণের ওজন ৩ কেজি ৪৮০ গ্রাম। যার বাজার মূল্য ১ কেটি ৭৫ লাখ টাকা। এ ঘটনায় কোনো যাত্রীকে আটক করা যায়নি।
এদিকে, গতকাল ভোরে আরেকটি পৃথক অভিযানে কুয়ালালামপুর থেকে
বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে (বিজি নম্বর ০৮৭) আসা আশিক আহমেদ নামে এক যাত্রীর কাছ থেকে ১০টি স্বর্ণের বার ও ১টি স্বর্ণের চেইন উদ্ধার করা হয়েছে। দুই পায়ের মোজার ভেতর স্বর্ণগুলো লুকানো ছিলো। উদ্ধরকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৩৬ গ্রাম। এর বাজার মূল্য ৫২ লাখ ৮০ হাজার টাকা।
##

 



 

Show all comments
  • মো: মোয়াজেজম হোসেন ১৮ ডিসেম্বর, ২০১৮, ৭:১৭ এএম says : 0
    শত শতবার সংবাদে দেখেছি, শাহজালাল বিমান বন্দরে সোনা চোরাকারবারির খবর। এর ফলে এই বিমান বন্দরের পবিত্র নামের অমর্যাদা করা হয় বলে আমি মনে করি। সুতরাং, এই বিমান বন্দরের নাম বদলে দিয়ে "সোনা চোরাকারবারি বন্দর " নাম দিলে পৃথীবির সকলেই চিনতে পারবে। লজ্জা লজ্জা লজ্জা ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শাহজালাল


আরও
আরও পড়ুন