Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

নির্বাচনী সহিংসতার মামলায় চান্দিনায় জেএসডি প্রার্থী, সাবেক মেয়রসহ বিএনপি-এলডিপি’র ২০ নেতা-কর্মী কারাগারে

মুন্সী কামাল আতাতুর্ক মিসেল | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১১:২২ এএম

কুমিল্লার চান্দিনায় যুবলীগ নেতার উপর ঐক্যফ্রন্ট প্রার্থীর সমর্থিত নেতা-কর্মীদের হামলার ঘটনায় জেএসডি মনোনীত প্রার্থী সহ বিএনপি ও এলডিপি’র ২০ নেতা-কর্মীকে কারাগারে পাঠিয়েছেন কুমিল্লার বিজ্ঞ আদালত। এদের মধ্যে চান্দিনা পৌরসভার সাবেক মেয়রও রয়েছেন।
সোমবার কুমিল্লার বিজ্ঞ আদালতে হাজির হয়ে তারা জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে প্রেরণের নির্দেশ দেন।
আসামী পক্ষে কৌশলী এড. কাইয়ূমুল হক রিংকু জানান, গত ১৫ ডিসেম্বর শনিবার বিকেলে কুমিল্লার চান্দিনা উপজেলার ফতেহপুর এলাকায় দুই পক্ষের সংঘর্ষের ঘটনায় উপজেলা যুবলীগ যুগ্ম আহবায়ক গিয়াস উদ্দিন আহত হয়। ওই ঘটনায় তার ভাই সালাউদ্দিন বাদী হয়ে ৩৩ জনের নাম উল্লেখ ও অজ্ঞাতনামা ১৫ জনকে আসামী করে চান্দিনা থানায় একটি মামলা দায়ের করেন। ওই মামলায় রবিবার অভিযান চালিয়ে পুলিশ ৩ জনকে আটক করে আদালত হাজির করে। বিজ্ঞ আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়। সোমবার একই মামলার ১৯ জন আসামী ৭নং আমলী আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করলে বিজ্ঞ আদালতের ম্যাজিষ্ট্রেট ইরফানুল হক চৌধুরী তাদের মধ্যে ২ জনের জামিন মঞ্জুর করলেও ১৭ জনের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠায়।
তারা হলেন- চান্দিনা আসন থেকে জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি’র মনোনীত প্রার্থী এলডিপি’র গণতান্ত্রিক যুবদল কেন্দ্রিয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক ও কুমিল্লা উত্তর জেলা গণতান্ত্রিক যুবদল সভাপতি অধ্যাপক মো. আবু তাহের, চান্দিনা পৌরসভার সাবেক মেয়র আব্দুল মান্নান সরকার, উপজেলা যুবদল যুগ্ম সাধারণ সম্পাদক আলী আশরাফ, উপজেলা স্বেচ্ছাসেবকদল যুগ্ম সাধারণ সম্পাদক কাউসার আহমেদ কাকুল, উপজেলা গণতান্ত্রিক স্বেচ্ছাসেবকদল সভাপতি সাখাওয়াত হোসেন সাক্কু, এলডিপি নেতা ছাতাড্ডা গ্রামের শাহজাহান, একই গ্রামের সাকিল আহেমদ, চাঁদসার গ্রামের মিঠু চৌধুরী, কুটুম্বপুর গ্রামের আগজর মেম্বার, একই গ্রামের শাহজাহান, এতবারপুর গ্রামের মাঈন উদ্দিন, নাটিঙ্গী গ্রামের জাহিদুল ইসলাম, শব্দুলপুর গ্রামের শাহজাহান, নাওতলা গ্রামে রফিক, গণিপুর গ্রামের মোশারফ হোসেন ভূইয়া, ফরিদপুর গ্রামের কবির হোসেন, হারং গ্রামের পিয়াল। এর আগে আটক হওয়া ৩ জন হলেন- পৌর এলডিপি সাধারণ সম্পাদক শাহআলম, পৌর গণতান্ত্রিক ছাত্রদল আহবায়ক তারেকুল ইসলাম বাবু এবং চিলোড়া গ্রামের এলডিপি নেতা শাহআলম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ