Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিএনপির ইশতেহার ঘোষণা করছেন মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ১১:৪৯ এএম | আপডেট : ১২:০৬ পিএম, ১৮ ডিসেম্বর, ২০১৮

একাদশ জাতীয় নির্বাচনে ১৯ দফা ইশতেহার ও ৫ শ্রেণীর জন্য অঙ্গীকার ঘোষণা করেছে বিএনপি। মঙ্গলবার সকালে রাজধানীর লেকশোর হোটেলে এসব ঘোষণা করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ঘোষিত ইশতিহারে অঙ্গীকার সমূহ হলো- শিশুদের জন্য জিডিপির ৫% স্বাস্থ্য খাতে বরাদ্দ, শিশুদের ডায়াবেটিস ও বেড়ে ওঠাজনিত সমস্যার সমাধান, পুষ্টি নিরাপত্তা। কিশোর-কিশোরীদের জন্য জিডিপির ৫% শিক্ষাখাতে বরাদ্দ, নিরাপদ সড়ক নিশ্চিত, প্রতি জেলায় ক্রীড়া একাডেমী স্থাপন। তরুণ-তরুণীদের জন্য ইয়ুথ পার্লামেন্ট প্রতিষ্ঠা, মত প্রকাশের স্বাধীনতা নিশ্চিত করা, ইন্টারনেটকে সুলভ করা ও গতি বৃদ্ধি করা, স্বল্প সুদে শিক্ষা ঋণ। যুবক-যুবতিদের জন্য প্রথম ৩ বছরে ২ লাখ সরকারি চাকরি, আগামী ৫ বছরে ১ কোটি নতুন কর্মসংস্থান, ২০ বছর মেয়াদী বিশেষ ঋণ সুবিধা, তথ্য প্রযুক্তি ও কৃষি খাতে বিশেষ প্রণোদনা, নারীর মর্যাদা ও সম্পত্তির ন্যায়সঙ্গত উত্তরাধিকার নিশ্চিত করা। বৃদ্ধ-বৃদ্ধাদের জন্য সার্বজনীন পেনশন ব্যবস্থা চালু, অসহায় বয়স্কদের ভাতার পরিমাণ বৃদ্ধি করা।



 

Show all comments
  • মাওলানা আজিজুর রহমান শাহপুরী ১৮ ডিসেম্বর, ২০১৮, ১২:০৬ পিএম says : 0
    কওমী মাদরাসার শিক্ষিতদেরকে সরকারী চাকুরী প্রদান, প্রত্যেক প্রাইমারী স্কুলের ধর্মীয় শিক্ষক কওমী মাদরাসা থেকে নিয়োগ, কাজী, ইসলামী ফাউন্ডেশনের সকল কর্মকর্তা ও কর্মচারী কওমী মাদরাসা থেকে নেওয়া ইত্যাদি বিষয় ইস্তেহারে ইঙ্গিত দেওয়া দরকার ছিল।,
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ