Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

দিনাজপুর সদর এ আবারও ধানের শীষ প্রার্থী নিয়ে ধূমজাল

দিনাজপুর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৩২ পিএম | আপডেট : ৬:৩৭ পিএম, ১৮ ডিসেম্বর, ২০১৮

নির্বাচন যত ঘনিয়ে আসছে ক্লাইম্যাক্স ততই বাড়ছে। সর্বশেষ গতকাল মঙ্গলবার দিনাজপুর সদর আসনের ধানের শীষ মার্কার প্রার্থী বিএনপি নেতা সৈয়দ জাহাঙ্গীর আলম এর প্রার্থিতা স্থগিত করা হয়েছে সেচছ আদালত থেকে। এর ফলে এই আসনে ধানের শীষ ছাড়াই নির্বাচন হওয়ার কথা। আর তা হলে দিনাজপুর সদর আসন থেকে নৌকা প্রার্থী আওয়ামীলীগের এমপি হুইপ ইকবালুর রহিম এক প্রকার প্রতিদ্বন্ধিতা ছাড়াই নির্বাচিত হতে চলেছেন।

তবে বিএনপি’র একটি সূত্র জানিয়েছে, প্রতীক বরাদ্দের আগের দিনাজপুর সদর থেকে সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন দুলাল কেন্দ্রীয় বিএনপি থেকে চূড়ান্ত মনোনয়ন পত্র পেয়েছিলেন। শেষ মুহূর্তে আদালতের স্থগিতাদেশ পেলে জাহাঙ্গীরকে প্রতীক বরাদ্দের জন্য কর্তৃপক্ষ বরাবরে চিঠি দেয়। যার কারণে মোফাজ্জল হোসেন দুলাল এর জায়গায় সৈয়দ জাহাঙ্গীরকে ধানের শীষ প্রতীক বরাদ্দ করা হয়। কিন্তু মোফাজ্জল হোসেন দুলাল জেলা রিটার্নিং কর্মকর্তা বরাবর মনোনয়ন প্রত্যাহারের কোন আবেদন জমা দেননি। ফলে স্বাভাবিকভাবেই গণতান্ত্রিক অধিকার মতে তার মনোনয়নটি এখনও বৈধ হিসাবে থাকার কথা। আর তাই যদি হয়ে থাকে মোফাজ্জল হোসেন দুলাল যদি আইনের মারপ্যাঁচে ধানের শীষ প্রতীক পেয়ে যায় তাহলে মহাজোট প্রার্থী আরো বেশী বেকায়দায় পড়বে বলে সংশ্লিষ্ট মহর মত প্রকাশ করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ