Inqilab Logo

ঢাকা, রোববার, ২০ জানুয়ারি ২০১৯, ০৭ মাঘ ১৪২৫, ১৩ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

পাকিস্তানে ১০ বছর পরে ব্রিটিশ এয়ারওয়েজের ফ্লাইট

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ৬:৪০ পিএম

আগামী বছরের জুন থেকে পাকিস্তানে আবার ফ্লাইট চালু করবে ব্রিটিশ এয়ারওয়েজ। ১০ বছর বন্ধ থাকার পর সেখানে আবার নিয়মিত ফ্লাইট চালু করা হচ্ছে বলে ঘোষণা মঙ্গলবার দিয়েছে এয়ারলাইনটি। খবর ডন।

এই বিষয়ে পাকিস্তানে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার থমাস ড্রু এক টুইটার বার্তায় বলেন, ‘জুন থেকে লন্ডনের হিথ্রো থেকে ইসলামাবাদের নতুন বিমানবন্দরে সরাসরি ফ্লাইট চলাচল করবে। এর ফলে যুক্তরাজ্য ও পাকিস্তান সরাসরি সংযুক্ত হবে, যার মাধ্যমে বাণিজ্য ও বিনিয়োগে আরও উন্নতি হবে।’
উল্লেখ্য, ২০০৮ সালের সেপ্টেম্বরে, পাকিস্তানের মেরিয়ট হোটেলে বোমা বিস্ফোরণে ৫০জনের বেশি প্রাণহানি এবং ২৫০ এরও বেশি লোক আহত হওয়ায় নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করে ব্রিটিশ এয়ারওয়েজ তাদের সমস্ত ফ্লাইট অনির্দিষ্টকালের জন্য স্থগিত করেছিল।
এয়ারলাইনের ওয়েবসাইটে প্রকাশিত একটি প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এই রুটে প্রতি সপ্তাহে তিনটি বোয়িং ৭৮৭ ড্রিমলাইনার পরিচালিত হবে। এই পরিষেবার খরচ শুরু হবে, ফিড়তি ভাড়াসহ ৪৯৯ পাউন্ড বা প্রায় ৫৩,০০০ টাকা থেকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ