Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

২০ লাখ রুপির খেলোয়াড় বিক্রি হলেন সাড়ে ৮ কোটিতে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ৭:১৪ পিএম

ভিত্তিমূল্য (বেস প্রাইজ) ছিল মাত্র ২০ লাখ রুপি। বিক্রি হলেন ৮ কোটি ৪০ লাখ রুপিতে! হ্যাঁ, আইপিএলে নিলামে এমনই কপাল নিয়ে এসেছিলেন ভারতের অনভিষিক্ত খেলোয়াড় বরুন চক্রবর্তী।

তামিলনাড়ুর এই ক্রিকেটার মূলত লেগস্পিনার। বয়সটা ২৭ হলেও প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাত্র ১টি। ৯টি ম্যাচ খেলেছেন লিস্ট 'এ'তে। আন্তর্জাতিক ক্রিকেট তো নয়ই, ঘরোয়া ক্রিকেটেও অনেকটাই অনভিজ্ঞ বরুন।

তবে তার মধ্যে গুণ দেখেছে কিংস ইলেভেন পাঞ্জাব। না হয়, ২০ লাখ ভিত্তিমূল্যের কোনো খেলোয়াড়কে কেউ সাড়ে আট কোটি টাকা দিয়ে কেনে! আইপিএলের নিলামে এখন পর্যন্ত সবচেয়ে বড় চমক এটিই।

চমক জাগানিয়া দামে বিক্রি হয়েছেন ভারতের আরেক অনভিষিক্ত খেলোয়াড় শিভাম দুব। তিনি পেস বোলিং অলরাউন্ডার। দুবেকে ৫ কোটি রুপিতে কিনেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু।

জয়পুরে চলছে ২০১৯ আইপিএলের নিলাম। দলগুলো তাদের খেলোয়াড় ধরে রাখা আর ছেড়ে দেয়ার কাজটি আগেই সেরে নিয়েছে। তবে ৭০ জনের জায়গা খালি আছে। যার জন্য লড়ছেন ৩৫১ জন খেলোয়াড়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আইপিএল

১৭ এপ্রিল, ২০১৯
১৩ এপ্রিল, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ