Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার ২৩ এপ্রিল ২০১৯, ১০ বৈশাখ ১৪২৬, ১৬ শাবান ১৪৪০ হিজরী।

বিএনপির ইশতেহার যুগোপযোগী: ইউট্যাব

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ ডিসেম্বর, ২০১৮, ৯:৩৩ পিএম | আপডেট : ৯:৩৫ পিএম, ১৮ ডিসেম্বর, ২০১৮

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বিএনপির দেয়া নির্বাচনী ইশতেহারকে স্বাগত জানিয়েছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের সংগঠন ইউনিভার্সিটি টিচার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ইউট্যাব) এর ৬২৫ জন শিক্ষক। মঙ্গলবার এক বিবৃতিতে ইউট্যাব নেতৃবৃন্দ বলেন, বিএনপি যে ইশতেহার ঘোষণা করেছে তা বাংলাদেশকে একটি উন্নত গণতান্ত্রিক ব্যবস্থা গড়ে তুলতে সহায়ক হবে। দেশের উন্নয়নের জন্য বিএনপির কর্মসূচিগুলো বহুমুখী ও উন্নততর। একটি উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপির নির্বাচনী ইশতেহার অত্যন্ত সময়োপযোগী। এই ইশতেহার একটি সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। কেননা বিএনপির নির্বাচনী ইশতেহার গণমুখী। এখানে তরুণ প্রজন্ম থেকে শুরু করে বৃদ্ধ, নারী, যুবক ও শিশুর কথাও বলা হয়েছে। বাংলাদেশকে ডিজিটাল প্রযুক্তি খাতে এগিয়ে নিতে তথ্য প্রযুক্তির ওপর গুরুত্ব দেয়া হয়েছে। শিক্ষা, স্বাস্থ্য, বিচার ব্যবস্থা ও প্রশাসনের মতো গুরুত্বপূর্ণ খাতগুলোর বিষয়ে বিভিন্ন পদক্ষেপ নেয়ার কথা বলা হয়েছে। তবে বিএনপি ক্ষমতায় গেলে ইশতেহারের এসব গুরুত্বপূর্ণ বিষয় বাস্তবায়ন করা সম্ভব বলে ইউট্যাব নেতৃবৃন্দ মনে করেন। সেক্ষেত্রে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে নির্বিঘ্ন ও সুষ্ঠু এবং গ্রহণযোগ্য করতে সব রাজনৈতিক দলের প্রতি সমান আচরণ করতে সরকার এবং আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তারা। সহিংসতার পরিবর্তে নির্বাচনী পরিবেশ যেন উৎসবমুখর হয় সেক্ষেত্রে নির্বাচন কমিশনের সক্রিয় ভূমিকা প্রত্যাশা করেন তারা।

বিবৃতিতে স্বাক্ষরকারী ইউট্যাব নেতৃবৃন্দের মধ্যে অন্যতম হলেন- সহসভাপতি প্রফেসর ড. আশরাফুল ইসলাম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক প্রফেসর ড. মোর্শেদ হাসান খান, ড. এবিএম ওবায়দুল ইসলাম, ড. ফরিদ আহমেদ, প্রফেসর ড. আবদুর রশিদ, প্রফেসর আমিনুল ইসলাম মজুমদার, প্রফেসর সৈয়দ আবুল কালাম আযাদ, প্রফেসর লুৎফর রহমান, প্রফেসর ড. আল মোজাদ্দেদী আলফেছানী, প্রফেসর এম ফরিদ আহমেদ, ড. গোলাম রব্বানি, ড. মাহফুজুল হক, ড. সিদ্দিক আহমদ চৌধুরী (চবি), ড. এম এ বারি মিয়া, প্রফেসর খায়রুল (শাবিপ্রবি), ড. শামসুল আলম সেলিম (জাবি), ড. সাব্বির মোস্তফা খান (বুয়েট), প্রফেসর তোজাম্মেল (ইবি), কৃষিবিদ প্রফেসর আবদুল করিম প্রমূখ।



 

Show all comments
  • md.tazul islam ১৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৩৪ পিএম says : 0
    ai istihare bangladesh er school college madrashar sokol teachers hotas o khubdo. karon deshmata khaleda zia age bolecilen j bnp power e asle a desher sokol shikkah potistan aksate jatio koron kora hobe. but ajk shikkoer praner dabi k ograijjo kora hoyece bnp k mone rakte hobe teacher gn vot niven r tara nirvacon e onek important bnpir ajk istihare aro gosona dewa dorkar chilo j sokol non mpo potistan mpo kora hobe aro gosona dewa dorker chilo j sokol nibondon dari k niog dewa hobe plzzzz bisoy golo bastob kina bave dekhun plzzzz
    Total Reply(0) Reply
  • ma tazul islam ১৮ ডিসেম্বর, ২০১৮, ১০:৩৮ পিএম says : 0
    bnp chairperson /desh mata kkhaleda zia bolecilen education jatiokoron korben but ajker istihar dekhe teacher gn hotas hoyecen
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ