Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯, ০৫ চৈত্র ১৪২৫, ১১ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল ইসলাম সম্পাদক ফরিদা ইয়াসমিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

জাতীয় প্রেসক্লাবের সভাপতি পদে নির্বাচিত হয়েছেন দৈনিক যুগান্তরের সাইফুল ইসলাম এবং সাধারণ সম্পাদক পদে দৈনিক ইত্তেফাকের ফরিদা ইয়াসমিন। বিজয়ী সভাপতি ও সাধারণ সম্পাদকসহ এই প্যানেল থেকে ১৭ জন সাংবাদিক নির্বাচনে অংশ নিয়ে ১৩ জন জয় লাভ করেন।
গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। এরপর রাত সোয়া ৮টার দিকে ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার শাহ আলমগীর। সভাপতি পদে সাইফুল ইসলাম পেয়েছেন ৬২১ ভোট এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী শওকত মাহমুদ পেয়েছেন ৪৩১ ভোট। সাধারণ সম্পদক পদে ফরিদা ইয়াসমিন হয়েছেন ৫৬৯ ভোট এবং তার নিকটতম প্রতিদ্ব›দ্বী ইলিয়াস খান পেয়েছেন ৪০৬ ভোট। সিনিয়র সহসভাপতি পদে ৪৪২ ভোট পেয়ে ওমর ফারুক (বাসস), সহসভাপতি পদে আজিজুল ইসলাম ভুঁইয়া (বাংলাদেশের খবর) ৫৫৫ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন।
একই প্যানেল থেকে যুগ্ম সাধারণ সম্পাদক পদে ৫৯৯ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন শাহেদ চৌধুরী (সমকাল) ও ৫৫৪ ভোট পেয়ে মাঈনুল আলম (ইত্তেফাক) নির্বাচিত হয়েছেন। কোষাধ্যাক্ষ পদে ৫৯৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছে ভোরের কাগজের শ্যামল দত্ত।
এছাড়াও সদস্য পদে সাইফুল-ফরিদা প্যানেল থেকে নির্বাচিত হয়েছেন- কুদ্দুস আফ্রাদ (৫১৫), শামসুদ্দিন আরেফিন চারু (৫০৭), রেজোয়ানুল হক রাজা (৪৮৪), শাহনাজ বেগম (৪৬২), কল্যাণ সাহা (৪৩৯) হাসান আরেফিন (৩৯১)। সদস্য পদে শওকত-ইলিয়াস প্যানেলের তিনজন সদস্য নির্বাচিত হয়েছে, তারা হলেন, মোহাম্মদ সানাউল হক (৪৪২), সৈয়দ আবদাল আহমদ (৪১৭) ও বখতিয়ার রাণা (৪০১)। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী হিসেবে সদস্য নির্বাচিত হয়েছেন জাহিদুজ্জামান ফারুক (৪২৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ