Inqilab Logo

ঢাকা, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০ হিজরী।

বিএসএমএমইউ’তে গলা কেটে ক্যান্সার রোগীর আত্মহত্যা

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে নিজের গলা কেটে শাহনাজ বেগম লিলি (৪২) নামে এক রোগী আত্মহত্যা করেছেন। গতকাল ভোর পৌনে ৫টার দিকে হাসপাতালের ক্যান্সার ভবনের পঞ্চম তলার ৫২৭ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে। মৃত নারী ব্রেস্ট ক্যান্সারে আক্রান্ত ছিলেন। অসুখের যন্ত্রণা সহ্য করতে না পেরে তিনি আত্মহত্যা করতে পারেন বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়।

মৃত লিলি কিশোরগঞ্জ সদর উপজেলার পাটধা পাঠালিয়া গ্রামের রফিকুল ইসলামের স্ত্রী। তার স্বামী স্থানীয় ইউনিয়ন পরিষদের সচিব। দুই ছেলের জননী এই নারী স্থানীয় একটি মাদ্রাসার সহকারী শিক্ষিকা ছিলেন।
মৃতের ভাগিনা হুমায়ুন কবির বলেন, ২০১৩ সালে ব্রেস্ট ক্যানসার ধরা পড়ে শাহনাজ বেগম লিলির। পরবর্তীতে বিভিন্ন সময় তাকে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়। সর্বশেষ গত ৯ ডিসেম্বর বিএসএমএমইউ হাসপাতালের ক্যান্সার বিভাগে ভর্তি করা হয়। অসুস্থতার কারণে দীর্ঘদিন ধরে তিনি হতাশাগ্রস্ত ছিলেন। হুমায়ুন কবির আরো বলেন, গত এক সপ্তাহ ধরে লিলি কিছুই খাচ্ছিলেননা। শরীরে শুধু মাত্র সেলাইন দেওয়া হচ্ছিল। গতকাল তাকে কেমোথেরাপি দেয়া হয়। এতে শারীরিক যন্ত্রণা বেড়ে গেলে ফল কাটার ছুরি দিয়ে নিজেই নিজের গলা কেটে আত্মহত্যা করেন। ওই সময় লিলির সঙ্গে তার বড়বোন সুরাইয়া বেগম থাকলেও তিনি ঘুমিয়ে থাকায় কিছুই টের পাননি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ