Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

ভোটের আগে দুটি আসন হাতছাড়া কার দোষে?

বগুড়া বিএনপিতে প্রশ্ন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

মহসিন রাজু, বগুড়া থেকে : গত সোমবার হাইকোর্টের আপিলেট ডিভিশনের একটি রায়ে বগুড়া বিএনপির নেতাকর্মীরা রীতিমত হতভম্ব। কারণ রায়ে জিয়াউর রহমানের পারিবারিক বগুড়া-৭ আসনে (গাবতলী-শাজাহানপুর) বিএনপি যাকে মনোনয়ন দিয়েছিল তার এবং বগুড়া-৩ (আদমদীঘি-দুপচাঁচিয়া) আসনের বিএনপি মনোনীত প্রার্থীর মনোনয়ন বাতিল হয়ে গেছে। বগুড়া-৭ আসনে প্রার্থী হয়েছিল গাবতলী উপজেলা চেয়ারম্যান মোর্শেদ মিল্টন। অন্যদিকে বগুড়া-৩ আসনে প্রার্থী হয়েছিলেন আদমদীঘি উপজেলা চেয়ারম্যান মোহিত তালুকদার। মোর্শেদ মিল্টন উপজেলা থেকে পদত্যাগ পত্র মন্ত্রণালয়ে জমা দিয়ে এবং মোহিত তালুকদার পদত্যাগ না করেই মনোনয়ন পত্র জমা দিয়েছিলেন। মনোনয়ন পত্র যাচাই বাছাইকালে জেলা রিটার্নিং অফিসার মোহিত তালুকদারকে সরাসরি এবং মোর্শেদ মিল্টনের পদত্যাগ গৃহীত হয়নি মর্মে অজুহাত তুলে দুজনের মনোনয়ন বাতিল করে দেন ।
সিইসির কাছে আবেদন করে মোর্শেদ মিল্টন এবং হাইকোর্টে আবেদন করে মোহিত তালুকদার তাদের মনোনয়ন ফিরে পান। এরপর হাইকোর্টের আপিলেট ডিভিশনে সোমবার তাদের মনোনয়ন বাতিল হয়ে গেলে এই দুটি আসন এখন বিএনপি প্রার্থী ছাড়াই ভোট হবে এবং মহাজোট মনোনীত সবচেয়ে দুজন প্রার্থী যথাক্রমে অ্যাডভোকেট আলতাব আলী এবং নুরুল ইসলাম তালুকদার এখানে অনায়াসে এমপি নির্বাচিত হবেন।
বিএনপির নেতাকর্মীরা বুঝতে পারছেননা কারো দোষে নাকি কারো ভুলে নাকি ষড়যন্ত্রে এই দুটি নিশ্চিত সংসদীয় আসন বিএনপির হাতছাড়া হয়ে গেল।

 



 

Show all comments
  • Mehedi Hasan Sumon ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 0
    আপনার এলাকায় বিএনপির প্রার্থী না থাকলে, জামায়াতের সতন্ত্র প্রার্থী কে নতুবা হাত পাখা মার্কায় আপনার মূল্যবান ভোট টি দিন।আর আওমীলীগ প্রার্থী কে বিনা ভোটে নির্বাচিত হওয়া থেকে রুখে দিন।
    Total Reply(0) Reply
  • Md Tareque ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৬ এএম says : 0
    হায় হায় এখন কি করবে BNP
    Total Reply(0) Reply
  • বাদশাহ নামদার ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৭ এএম says : 0
    বাদশাহ নামদার যারা মনোয়নপত্র বাতিল করে দেয়ার ষড়যন্ত্র করে যাচ্ছেন; আপনারা দয়া করে কলিকাতা হারবালের নিকটস্থ শাখায় যোগাযোগ করুন! এত দূর্বল হলে চলবে?
    Total Reply(0) Reply
  • Iqbal Rafi ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    এই সরকার বলে তারা মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি। তাই যদি ধরে নিই তাহলে তাদের প্রতি তো জনগনের প্রশ্নাতীত শ্রদ্ধা ও সমর্থন থাকার কথা।তাহলে মুক্তিযুদ্ধের পক্ষশক্তি হয়ে কেন তারা ভোট ডাকাতি ও নির্বাচন ম্যানিপুলেট করে ক্ষমতায় আসতে চায়??? মুক্তিযুদ্ধের পক্ষ শক্তি মানে কী জুলুমবাজ? ভোট চোর? মানবাধিকার মৌলিক অধিকার ও গনতন্ত্র হরণ করার নামই কি মুক্তিযুদ্ধের চেতনা??? এটা কি মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার অপমান নয়??
    Total Reply(0) Reply
  • Manir Hossain Rana ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৮ এএম says : 0
    Taholei bojen ei comision er under e ki nil noksha hoyeche nasim saheb tikei boleche BNP 70 ason pabe r birodidol e jabe ha ha ha
    Total Reply(0) Reply
  • Hossni Mubarak ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪৯ এএম says : 0
    বিএনপির লোকদের মনোনয়ন বাতিল করে,ওরা পাচ জানুয়ারির ভূয়া ভোটারবিহীন নিরবাচের নীলনকসা কায়েম করতে চায় আরকি,,
    Total Reply(0) Reply
  • Zulfiqar Ahmed ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৫০ এএম says : 0
    খেলতে নামার আগেই বিজয়!! দারুণ তো। এরকম আর টেনেটুনে শ খানেক করতে পারলেই তো ভোটের আগেই লীগ জিতে যেত।
    Total Reply(0) Reply
  • S.m. Sohel Mahmud ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৫৩ এএম says : 0
    যে আসন গুলোতে বি এন পির সব প্রার্থী বাতিল হয়ে গেছে।উক্ত আসন গুলোতে চরমোনাই কে সমার্থন দিলে সবচেয়ে ভালো হবে বলে আমি মনেকরি। কারণ চরমোনাই আর যাইহোক কখনো আওয়ামী লীগকে সমর্থন দিবে না।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ