Inqilab Logo

ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০১৯, ৭ বৈশাখ ১৪২৬, ১৩ শাবান ১৪৪০ হিজরী।
শিরোনাম

২০১৪ সালের মতো নির্বাচন হলে অবস্থা হবে ভয়াবহ

চার নির্বাচনী সভায় পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:১০ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, সিইসি বারবারই লেভেল প্লেয়িং ফিল্ড-এর কথা বললেও এখন পর্যন্ত রাজনৈতিক দলগুলোকে গণসংযোগের জন্য সমান সুযোগ নিশ্চিত করতে পারেনি। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার নিজেই স্বীকার করেছেন, লেভেল প্লেয়িং ফিল্ড বলে কিছু নেই। সিইসিকে মেরুদণ্ডহীন বলে পীর সাহেব বলেন, এখনও সময় আছে সুষ্ঠু নির্বাচনের জন্য প্লেয়িং ফিল্ড তৈরি করুন। অন্যথায় দেশবাসী বারবার আপনাদেরকে ঘৃণা ভরে স্মরণ করবে। পীর সাহেব বলেন, এবারের নির্বাচন ২০১৪ সালের দশম জাতীয় সংসদ নির্বাচনের মত হলে দেশের অবস্থা হবে ভয়াবহ।

গতকাল বেলা ২টা থেকে মাগরিব পর্যন্ত ঢাকা-৭, ১১, ১২ ও ১৮ আসনের হাতপাখা প্রতীকের প্রার্থীদের পক্ষে পৃথক পৃথক নির্বাচনী পথসভায় তিনি এসব কথা বলেন। পথসভাসমূহে উপস্থিত ছিলেন ঢাকা-৭ এর প্রার্থী আলহাজ্ব আব্দুর রহমান, ঢাকা-১১-এর আলহাজ্ব আমিনুল ইসলাম, ঢাকা-১২-এর অ্যাডভোকেট শওকাত হোসেন হাওলাদার, ঢাকা-১৮-এর আলহাজ্ব আনোয়ার হোসেন। বক্তব্য রাখেন অধ্যাপক আশরাফ আলী আকন, মাওলানা এটিএম হেমায়েত উদ্দিন, অধ্যাপক মাহবুবুর রহমান, মাওলানা ইমতিয়াজ আলম, মাওলানা শেখ ফজলে বারী মাসউদসহ স্থানীয় ও দলের নেতৃবৃন্দ। তিনি দুর্নীতি দুঃশাসন, সন্ত্রাস, মাদক, দারিদ্র্য, বেকারত্বসহ জাতীয় সকল সমস্যা থেকে মুক্তি পেতে হলে হাতপাখা প্রার্থীদের বিজয়ী করার আহ্বান জানান।

তিনি বলেন বিজয়ের ৪৭ বছর অতিবাহিত হলেও ভোটাধিকারসহ এদেশের মানুষের মৌলিক অধিকার প্রতিষ্ঠিত হয়নি। ক্ষমতাসীনরা জোর জবরদস্তি করে ক্ষমতায় যেতে চায় যা গণ ইচ্ছা বিরোধী। প্রধানমন্ত্রীর উদ্দেশ্যে পীর সাহেব বলেন, বার বার ক্ষমা চেয়ে ক্ষমতায় গিয়ে দুর্নীতি দুঃশাসন করে দেশকে দুর্বিসহ করে তোলার দিন শেষ। নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করুন জনগণ ভালোবেসে আপনাদের ভোট দিয়ে ক্ষমতায় বসাবে। জুলুম-অত্যাচার বন্ধ করুন, সকল দলের প্রার্থীদের সমানভাবে নির্বাচনী প্রচার ও ভোটারদেরকে সুষ্ঠুভাবে ভোট দেয়ার সুযোগ সৃষ্টি করুন। দেশবাসী যদি ভোট দেয়ার সুযোগ পায়, তাহলে নিরব ব্যলট বিপ্লবের মাধ্যমে সরকারের পরিবর্তন ঘটাবে।



 

Show all comments
  • S.m. Sohel Mahmud ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১০ এএম says : 0
    যে আসন গুলোতে বি এন পির সব প্রার্থী বাতিল হয়ে গেছে।উক্ত আসন গুলোতে চরমোনাই কে সমার্থন দিলে সবচেয়ে ভালো হবে বলে আমি মনেকরি। কারণ চরমোনাই আর যাইহোক কখনো আওয়ামী লীগকে সমর্থন দিবে না।
    Total Reply(0) Reply
  • Aynul Islam Opekha ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১০ এএম says : 0
    ইনশাআল্লাহ দোয়া করি
    Total Reply(0) Reply
  • Manjurul Alam Shahin ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১০ এএম says : 0
    CEC, 2014 saler nirbachon er paitara korse, ekdom clear
    Total Reply(0) Reply
  • Md Ali ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১১ এএম says : 0
    সহমত
    Total Reply(0) Reply
  • Saleem Farhad ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১১ এএম says : 1
    আপনার এই.. ডাইলক অনেক শুনছি। এখন অণ্য কিছু শোনান
    Total Reply(0) Reply
  • Saznus Rahman ১৯ ডিসেম্বর, ২০১৮, ২:১২ এএম says : 0
    অবাধ, সুষ্ঠু ও রক্তপাতহীন নির্বাচন চাই।
    Total Reply(0) Reply
  • শাহ জালাল ১৯ ডিসেম্বর, ২০১৮, ১২:৪১ পিএম says : 0
    সকল দলের উচিত ইসলামী আন্দোলন বাংলাদেশ কে সহযোগীতাক করা।
    Total Reply(0) Reply
  • হাফেজ মুহাম্মদ ইব্রাহিম খলিল ২০ ডিসেম্বর, ২০১৮, ৯:৫৬ এএম says : 0
    এই দেশে যদি ইসলাম প্রতিসঠা করতে হয় তাহলে চরমোনাইয়ের পিরকে ক্ষমতায় আনতে হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন