Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২২ জানুয়ারি ২০১৯, ০৯ মাঘ ১৪২৫, ১৫ জামাদিউল আউয়াল ১৪৪০ হিজরী

ব্যারিস্টার মইনুল হোসেনের জামিন

সরকার বাধা সৃষ্টি না করলে মুক্তি পেতে পারেন : আইনজীবী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

সাবেক তত্ত¡াবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা এক মামলায় ৬ মাসের জামিন দিয়েছেন হাইকোর্ট। গতকাল মঙ্গলবার হাইকোটের বিচারপতি মো.রেজাউল হক ও বিচারপতি জাফর আহমেদের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ জামিন দেন। আজকের আদেশের ফলে ব্যারিস্টার মইনুল হোসেনেকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে সরকার বাধা সৃষ্টি না করলে কারামুক্তি পেতে পারেন বলে ইনকিলাবকে জানিয়েছেন তার আইনজীবী অ্যাডভোকেট মাসুদ রানা।
আদালতে ব্যারিস্টার মইনুল হোসেনের পক্ষে শুনানি করেন এ এফ হাসান আরিফ, তাকে সহযোগিতা করেন অ্যাডভোকেট মাসুদ রানা। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল খুরশীদুল আলম। পরে মাসুদ রানা বলেন, ব্যারিস্টার মইনুল হোসেনের কারামুক্তি পেতে পারেন। এর আগে মানহানির ৫টি মামলায় উচ্চ আদালতে থেকে জামিন নেন। মোট ৬টি মামলায় জামিন নেন। যেসব মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল সবকটিতে উচ্চ আদালত থেকে জামিন পেয়েছেন। আমি মনে করি অন্য কোনো মামলায় তাকে শ্যোন অ্যারেস্ট দেখিয়ে সরকার বাধা সৃষ্টি না করলে তার মুক্তি পেতে বাধা নেই। গত ২৬ অক্টোবর গুলশান থানায় মইনুল হোসেনের বিরুদ্ধে মামলা দায়ের করেন এক আওয়ামী লীগের নেত্রী।
উল্লেখ্য,১৬ অক্টোবর একাত্তর টেলিভিশনের এক অনুষ্ঠানে একজন সাংবাদিক নিয়ে মইনুলের হোসেনের বিরুপ মন্তব্য করার সর্বত্র সমালোচনার ঝড় উঠে। ঢাকাসহ দেশের বেশ কয়েকটি এলাকায় ব্যারিস্টার মইনুল হোসেনের নামে ২২টি মামলা হয়। বেশ কয়েকটি মামলায় তিনি জামিন নিলেও রংপুরের একটি মামলায় তাকে ঢাকা থেকে গ্রেফতার করা হয়। রংপুরে করা মানহানির এক মামলায় ২২ অক্টোবর রাজধানীর উত্তরায় এক বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেফতার করা হয়। এরপর জিজ্ঞাসাবাদের জন্য তাকে ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নেয়া হয়। পরে আদালতে তোলা হলে তাকে কারাগারে পাঠানো হয়। বর্তমানে রংপুর কারাগারে আছে সাবেক তত্ত¡াবধায়ক সরকারের এই উপদেষ্টা।



 

Show all comments
  • Adv Kalam Khan ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 1
    ধর্ষণ মামলায়ও এত দিন জেলে থাকতে হয় না।
    Total Reply(0) Reply
  • M N Shohag Shohag ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৩৮ এএম says : 1
    আল্লাহ উওম প্রতিদান দিবে
    Total Reply(0) Reply
  • Ali Akbar ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৩৭ এএম says : 1
    যতই জামিন পাক । নির্বাচনের আগে এই সরকার তাকে মুক্ত হতে দিবে না । জানে এই ব্যারিষ্টার মইনুল তাদের ঘুম হারাম করে দিবে । তাই কালকে চেম্বার জজ তো স্হগিত করে দিবে , সে তো বসে রয়েছে ..
    Total Reply(0) Reply
  • Aminul Islam ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 1
    Sotter soinik sir salute
    Total Reply(0) Reply
  • Abduz Zaher ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৩৯ এএম says : 1
    হে বীর অভিনন্দন
    Total Reply(0) Reply
  • Abdur Rahim ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪০ এএম says : 1
    মাসুদা ভাটটির বিচার কখন হবে।
    Total Reply(0) Reply
  • MD Rokey ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪০ এএম says : 1
    আলহামদুলিল্লাহ ভালো
    Total Reply(0) Reply
  • Kazi Rana ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪১ এএম says : 1
    নির্বাচনের আগে তাকে জাবিন দেয়া ঠিক হোল কি? না জানি আবার কোন ষড়যন্ত্র শুরু করে।
    Total Reply(0) Reply
  • Abu Bokor ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪১ এএম says : 0
    তিনি এখন বেরিয়ে আসতে পারবেন না আর মামলা রয়েছে??
    Total Reply(0) Reply
  • Tanjina Aktar ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪২ এএম says : 1
    হিসাব অনেক হবে ভবিষ্যতে মান হানির মামলার জন্য জামিন না মঞ্জুর করে এত দিন একজন প্রবীণ আইনজীবী কে জেলে রাখা সত্যি স্বাধীন দেশের জন্য লজ্জার বেপার
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ নিজাম উদ্দিন ফরিদ ১৯ ডিসেম্বর, ২০১৮, ১:৪২ এএম says : 1
    ব্যারিস্টার মইনুল ইসলাম স্যার কে অসম্মান কারিরা হুঁশিয়ার সে কোনো সাধারন মানুষ নয় ১৭ কোটি জনগণ হৃদয়ের মনি হাজার হাজার যুবকের হৃদয়ের স্পন্দন। সে একজন সত্য বাদি কোনো রাজনীতিক দলের নেতা এবং কর্মী নয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

এ সংক্রান্ত আরও খবর
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ