Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জীবনের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ সালাহউদ্দিনের

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৬ পিএম

বাড়ি বাড়ি গিয়ে নেতাকর্মীদের হয়রানি ও গ্রেফতার করা হচ্ছে অভিযোগ করে নিজের ও পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন ঢাকা ৪ আসনের ধানের শীষের প্রার্থী আলহাজ্ব সালাহউদ্দিন আহমেদ।
বুধবার রাজধানীর শ্যামপুরে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ শঙ্কা প্রকাশ করেন তিনি। বিএনপির এই প্রার্থী বলেন, নির্বাচন থেকে দূরে রাখতে তার উপর বারবার হামলা হচ্ছে। সকল বৈরী পরিস্থিতি মোকাবেলা করে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করেন প্রাক্তন এই সংসদ সদস্য।
সালাহ্উদ্দিন আহমেদ বলেন, তফসিল ঘোষণার পর থেকে আমার নির্বাচনী এলাকার বিএনপির নেতাকর্মীদের গ্রেফতার ও হয়রানি করা হচ্ছে। ১০ ডিসেম্বর নির্বাচনী প্রচারণা শুরু হওয়ার পর আমাদের গণসংযোগ, পোস্টার লাগানো ইত্যাদি কার্যক্রমে পুলিশ ও আমার প্রতিদ্বন্দ্বী লাঙ্গল প্রতীকের প্রার্থীর প্রার্থী সন্ত্রাসী বাহিনী দ্বারা অব্যাহত বাধার সম্মুখীন হচ্ছি।
তিনি বলেন, নির্বাচনী কার্যক্রমে আমার শ্যামপুরের বাসাটি প্রধান অফিস হিসেবে ব্যবহার করা হচ্ছে। সেখানে নেতা-কর্মীরা আসলে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তাদের ভয়ভীতি দেখায়। এই বিষয়ে নির্বাচন কমিশন লিখিত অভিযোগ জানিয়েও কোন প্রতিকার পাওয়া যায়নি।
১০ ডিসেম্বর থেকে ১৮ ডিসেম্বর পর্যন্ত গণসংযোগ এবং প্রচার প্রচারণায় একাধিক হামলা হয়েছে জানিয়ে তিনি বলেন, সর্বশেষ মঙ্গলবার দুপুরে এলাকার ঘুণ্টিঘর এলাকায় গণসংযোগ চালানোর সময় একদল দুর্বৃত্ত আমার উপর হামলা চলায় এবং গাড়ি ভাঙচুর করে। এজন্য তিনি শ্যামপুর থানা আওয়ামী লীগের সাধারণ ও ৫১ নং ওয়ার্ড কমিশিনার কাজী হাবিবুর রহমান হাবুকে দায়ী করেন। সকল বৈরী পরিস্থিতি মোকাবেলা করে শেষ পর্যন্ত নির্বাচনী মাঠে থাকার প্রত্যয় ব্যক্ত করে ধানের শীষের এই প্রার্থী বলেন, 'নির্বাচন কমিশন যদি সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নিশ্চিত না করে এবং পুলিশের পক্ষপাতমূলক আচরণ নিয়ন্ত্রণ না করে তাহলে আমার নির্বাচনী এলাকার ভোটাররা তাদের মূল্যবান ভোটের অধিকার প্রয়োগ করতে পারবে কিনা সে বিষয়ে যথেষ্ট সন্দেহ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ