Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

চিনে ছবির প্রচারে বাধা আমিরকে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ ডিসেম্বর, ২০১৮, ৫:৫৫ পিএম

‘থ্রি ইডিয়টস’ থেকে শুরু। তারপর ‘সিক্রেট সুপারস্টার’ থেকে ‘দঙ্গল’, বলিউড তারকা আমির খানের প্রায় প্রত্যেকটি ছবিই ঝড় তুলেছে চিনের বক্স অফিসে। এ বার ‘ঠগস অব হিন্দোস্তান’-এর ভাগ্য পরীক্ষা করতে চিনে গিয়েছেন আমির। ছবিটি ভারতে একেবারেই ভাল ব্যবসা করতে পারেনি। তবে চিনা জনতা তাকে ফেরাবে না, হয়তো সেই আশাতেই বুক বেঁধেছিলেন তারকা। কিন্তুও সেখানেও মন্দ ভাগ্যের শিকার হলেন তিনি। মাত্র কয়েক ঘণ্টা আগে হঠাৎ বাতিল করা হল প্রচার অনুষ্ঠান।
মঙ্গলবার দক্ষিণ চিনের উয়াংডোং বিশ্ববিদ্যালয়ে ছবির প্রচারে যাওয়ার কথা ছিল তার। খবর পেয়ে বিশ্ববিদ্যালয়ে চত্বরে হাজির হন আমির অনুরাগীরাও। কিন্তু হঠাৎ সেই অনুষ্ঠান বাতিলের কথা জানিয়ে দেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। অভিযোগ, ওই দিন আমির যে ওখানে আসবেন তা ঘুণাক্ষরেও জানতেন না তাঁরা। কর্তৃপক্ষের দাবি, কয়েক ঘণ্টা আগেই পড়ুয়াদের মারফত বিষয়টি কানে এসেছে তাঁদের। আগে থেকে অনুমতি না নেওয়ায় এখানে ওই অনুষ্ঠান করা যাবে না বলে জানিয়ে দেন তাঁরা। কর্তৃপক্ষের এই পদক্ষেপে ক্ষোভে ফেটে পড়েন উপস্থিত অনুগামীরা।
বিশ্ববিদ্যালয়ের এক কর্মী সংবাদমাধ্যমকে জানান, ‘সোশ্যাল মিডিয়া থেকেই পড়ুয়ারা প্রথম আমিরের আসার কথা জানতে পেরেছেন। এবং তাঁদের থেকে আমরা।’
এর পর অনুষ্ঠানের ঘণ্টাখানেক আগেই এক তরফা ভাবেই তা বাতিলের সিদ্ধান্ত জানিয়ে দেন কর্তৃপক্ষ। এই ভুল বোঝাবুঝির জন্য উদ্যোক্তারাই দায়ী বলে দাবি করেছেন ওই কর্মী। যদিও পুরোপুরি নিরাশ হতে হয়নি ভক্তকূলকে। পরে ক্যাম্পাসের কাছাকাছি একটি হোটেলে সুষ্ঠু ভাবেই ছবির প্রচার সারেন আমির।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চীন-ভারত


আরও
আরও পড়ুন