Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১৫ অক্টোবর ২০১৯, ৩০ আশ্বিন ১৪২৬, ১৫ সফর ১৪৪১ হিজরী
শিরোনাম

জম্মু ও কাশ্মীরে ভারতের পরিকল্পিত সন্ত্রাস বন্ধ করতে হবে : ওআইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৪ এএম

অধিকৃত কাশ্মীরে স্বাধীনতাকামীদের গুলি করে হত্যা ভারতীয় সেনাবাহিনীর পরিকল্পিত ‘সন্ত্রাসী কর্মকাÐ’। রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় নিরস্ত্র ও নিরীহ নাগরিকদের ওপর এ হত্যাকাÐ চালাচ্ছে সেনাবাহিনী। এটি বন্ধে ভারতের বিরুদ্ধে আন্তর্জাতিক স¤প্রদায়ের শক্ত পদক্ষেপ নিতে হবে। জম্মু-কাশ্মীরে ভারতের সেনাবাহিনীর নির্বিচার অভিযানের বিরুদ্ধে সোমবার এসব কথা বলেছে মুসলিম দেশগুলোর শীর্ষ সংগঠন অর্গানাইজেশন অব ইসলামিক কো-অপারেশন (ওআইসি)। এর আগে কাশ্মীরের পুলওয়ামায় ১৪ স্বাধীনতাকামীকে সরাসরি গুলি করেছে ভারতীয় পুলিশ ও নিরাপত্তা বাহিনী। এ ঘটনায় ফের উত্তাল হয়ে উঠেছে উপত্যকা। সোমবার পুলওয়ামার সেনা দফতর ঘেরাওয়ের ডাক দেয় স্থানীয় বেশ কয়েকটি রাজনৈতিক দল। পরিস্থিতি নিয়ন্ত্রণে কাশ্মীরের সংশ্লিষ্ট এলাকায় কারফিউ জারি করেছে ভারতীয় কর্তৃপক্ষ। কাশ্মীরের নাজুক মানবাধিকার পরিস্থিতি নিয়ে সোমবার এক অধিবেশন আহŸান করে ওআইসির ইন্ডিপেনডেন্ট পারমানেন্ট হিউম্যান রাইটস কমিশন। অধিবেশন শেষে এক বিবৃতিতে ভারতীয় বাহিনীর বেসামরিক নাগরিক হত্যার তীব্র নিন্দা জানায় কমিশন। বিবৃতিতে বলা হয়, ‘ওআইসি জেনারেল সেক্রেটারিয়েট এ সন্ত্রাসী কাÐের তীব্র নিন্দা জানাচ্ছে এবং কাশ্মীরিদের ন্যায়বিচার ও সংঘাতের স্থায়ী সমাধানের লক্ষ্যে দ্রæত পদক্ষেপ নিতে আন্তর্জাতিক স¤প্রদায়ের প্রতি আহŸান জানাচ্ছে।’ ইন্ডিয়ান এক্সপ্রেস।

 



 

Show all comments
  • Md ali ২০ ডিসেম্বর, ২০১৮, ১:৩৭ এএম says : 0
    এভাবে নিরস্ত্র আর স্বাধীনতাকামী শান্তি প্রিয় মানুষ কে হত্যা নিন্দনীয়।আধুনিক যুগে এই বরবর্তা চলতে দেওয়া যায় না।অবশ্যই এমন হত্যাকাণ্ড বন্ধ করতে হবে
    Total Reply(0) Reply
  • mahedi ২০ ডিসেম্বর, ২০১৮, ৪:৫৯ পিএম says : 0
    পৃথিবীর মানুষ এখন অন্ধ
    Total Reply(0) Reply
  • হৃদয় ২০ ডিসেম্বর, ২০১৮, ১১:০৯ পিএম says : 0
    ভারত বিশ্বের সন্ত্রাসী রাষ্ট্র গুলোর অন্যতম। তারা মানবাধিকারের নামে বিশ্বের সাথে ঠাট্রা করছে। কাষ্মীরের হাজার হাজার মা বোনের ইজ্জতের মূল্য আর হাজার হাজার ভাইয়ের রক্তের মূল্য অবশ্যই ভারতকে একদিন কড়ায়গণ্ডায় দিতে হবে ইনশাআল্লাহ্। মুসলমানদের রক্ত কখনো বৃথা যেতে পারেনা। আল্লাহ্ সহায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওআইসি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ