Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

সুপ্রিম কোর্টে অবকাশকালীন বেঞ্চ গঠন

স্টাফ রিপোর্টার: | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

সুপ্রিম কোর্টের শীতকালীন অবকাশ শুরু। আগামী ১ জানুয়ারি পর্যন্ত সাপ্তাহিক ও সরকার ঘোষিত ছুটিসহ এসময় কোর্টের নিয়মিত বিচারিক কার্যক্রম বন্ধ থাকবে। তবে অবকাশকালীন সময়ে মামলা সংক্রান্ত জরুরি বিষয়াদি নিষ্পত্তির জন্য সুনির্দিষ্ট এখতিয়ার দিয়ে হাইকোর্ট বিভাগে অবকাশকালীন বেঞ্চ গঠন করা হয়েছে।
সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে এ সংক্রান্ত নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একইসঙ্গে অবকাশকালীন সময়ে বিচারিক কাজ পরিচালনার জন্য বিচারপতি মোঃ রেজাউল হক ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এসএম মজিবুর রহমান সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ এবং বিচারপতি মোঃ সেলিমের একক বেঞ্চে ফৌজদারি মামলা সংক্রান্ত বিষয়াদি দিয়ে বেঞ্চ গঠন করা হয়েছে। এছাড়া বিচারপতি এসএম এমদাদুল হক ও বিচারপতি আহমেদ সোহেল সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চ, বিচারপতি মোঃ খসরুজ্জামানের একক বেঞ্চে দেওয়ানি সংক্রান্ত মামলা শুনানি ও নিষ্পত্তি অনুষ্ঠিত হবে। বিচারপতি এফআরএম নাজমুল আহসান ও বিচারপতি রাজিক আল জলিল সমন্বয়ে বেঞ্চ, বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি মোঃ খায়রুল আলম সমন্বয়ে গঠিত ডিভিশন বেঞ্চে রিট সংক্রান্ত বিষয়াদির শুনানি অনুষ্ঠিত হবে। বিচারপতি কেএম কামরুল কাদেরের একক বেঞ্চে আদিম অধিক্ষেত্রাধীন বিষয়াদি, ব্যাংক, কোম্পানি সংক্রান্ত মামলার শুনানি ও নিষ্পত্তি হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: অবকাশকালীন বেঞ্চ গঠন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ