Inqilab Logo

শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ১০ আশ্বিন ১৪২৮, ১৭ সফর ১৪৪৩ হিজরী

রাষ্ট্রে আল্লাহর আইন প্রতিষ্ঠিত না থাকায় অশান্তি বাড়ছে-আমির ইসলামী সমাজ

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : আল্লাহর আইন ও সুন্নাহ প্রতিষ্ঠিত না থাকায়, সুশাসন, ন্যায়বিচার ও মৌলিক অধিকার থেকে বঞ্চিত হয়ে দেশের সাধারণ মানুষ আজ চরম দুর্ভোগ ও অশান্তিতে দুর্বিসহ কাল কাটাচ্ছে বলে অভিমত ব্যক্ত করেছেন ইসলামী সমাজের আমির হযরত সৈয়দ হুমায়ূন কবীর। গতকাল জাতীয় প্রেসক্লাবে ইসলামী সমাজ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেছেন।
সৈয়দ হুমায়ূন কবীর বলেন, মনগড়া আইনের ভিত্তিতে নেতৃত্বদানকারী নেতাদের নেতৃত্বে দেশ ও জাতি পরিচালিত হওয়ায় দেশবাসী বিভিন্ন দল ও উপদলে বিভক্ত হয়ে সংঘাত ও সংঘর্ষে লিপ্ত। দুর্নীতি, সন্ত্রাস, উগ্রতা, জঙ্গিতৎপরতা, গুম ও খুন ক্রমেই বৃদ্ধি পাচ্ছে এবং মানুষে মানুষে হিংসা-বিদ্বেষ চলছে। দেশের মানুষের জান, মাল ও ইজ্জতের কোন নিরাপত্তা নেই, খাদ্যদ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় সকল দ্রব্যমূল্যের ক্রম উর্ধ্বগতিতে দেশের মানুষ দিশেহারা। তিনি বলেন, বিভিন্ন ধর্মের অনুসারীগণ স্ব স্ব ধর্ম পালন করার পাশাপাশি সমাজ ও রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে আল্লাহ্ প্রদত্ত জীবন ব্যবস্থা ইসলামী আইন প্রতিষ্ঠিত হলে জাতি, ধর্ম, নির্বিশেষে সকল মানুষেরই মৌলিক অধিকারসহ সকল অধিকার প্রাপ্ত হবে, সুশাসন ও ন্যায় বিচার প্রতিষ্ঠিত হবে। আকিক হাবিবুজ্জামানের সভাপতিত্বে এবং আসাদুজ্জামান ও মুনসুর আলীর পরিচালনায় আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন- আবু জাফর মুহাম্মাদ ইকবাল, মুহাম্মাদ ইয়াছিন, মুহাম্মাদ ইউসুফ আলী, মো. সোলায়মান কবীর, মো. আমীর হোসাইন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাষ্ট্রে আল্লাহর আইন প্রতিষ্ঠিত না থাকায় অশান্তি বাড়ছে-আমির ইসলামী সমাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ