Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

খুলনার পুলিশ কমিশনার বদলি

বিশেষ সংবাদদাতা : | প্রকাশের সময় : ২০ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে বদলি করা হলো খুলনা মেট্রোলিটন পুলিশের (কেএমপি) কমিশনার মোঃ হুমায়ুন কবিরকে। বিএনপির পক্ষ থেকে নির্বাচন কমিশনে বিতর্কিত যেসব পুলিশ কর্মকর্তার তালিকা দেয়া হয়েছিল তাতে হুমায়ূন কবিরেরও নাম ছিল। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব ধনঞ্জয় কুমার দাস স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি হিসেবে বদলি করা হয়েছে। তবে তার জায়গায় আপাতত কাউকে কমিশনার হিসেবে দায়িত্ব দেয়া হয়নি। এর আগে গত ৬ ডিসেম্বর তাকে প্রত্যাহারের সিদ্ধান্ত নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে চিঠি পাঠায় নির্বাচন কমিশন (ইসি)।
ইসি সূত্রে জানা গেছে, খুলনা সিটি করপোরেশন নির্বাচনে তার ভূমিকা নিয়ে ইসিতে বিরূপ প্রতিবেদন ইসিতে জমা পড়ে। এ ছাড়াও পুলিশের যেসব কর্মকর্তাদের প্রত্যাহার চেয়ে বিএনপি ইসিতে লিখিত অভিযোগ করেছিল তার মধ্যে কেএমপির পুলিশ কমিশনারও রয়েছেন। এর অংশ হিসেবে কিছু দিন আগে এই কর্মকর্তাকে প্রত্যাহার করার জন্য কমিশন সভায় একজন কমিশনার প্রস্তাব করেছিলেন। হুমায়ুন কবিরের জন্ম ব্রাহ্মণবাড়িয়া জেলায়। বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বুয়েট) থেকে বিএসসি ও এমএস সম্পন্নের পর বিসিএস পরীক্ষার মাধ্যমে ১৯৯১ সালে এএসপি হিসেবে পুলিশে যোগ দেন। ২০১৭ সালের ৫ জুন পুলিশ কমিশনার হিসেবে কেএমপিতে যোগদান করেন হুমায়ুন কবির। এর আগে পুলিশ হেডকোয়ার্টাসে ডিআইজি (ক্রাইম ম্যানেজমেন্ট) হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ কমিশনার বদলি

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ