Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঝুঁকি নেবে মধ্যাঞ্চল?

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

বৃষ্টির কারণে তো প্রথম দিন টসই হতে পারেনি। বিরুপ আবহাওয়ার কারণে দ্বিতয় ও তৃতীয় দিনে সাকুল্যে খেলা হয়েছে ৯৮ ওভার। তাতেই বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) পঞ্চম রাউন্ডের খেলা জমিয়ে তোলার আভাস দিয়ে রেখেছে মধ্যাঞ্চল। উত্তরাঞ্চলকে গুটিয়ে ৯ উইকেট হাতে নিয়ে ৩ রানের লিডও পেয়েছে তারা। আজ শেষ দিনে দ্রুত পুঁজি গড়ে উত্তরাঞ্চলকে অল আউটের চেষ্টা করতেই পারে পয়েন্ট তালিকার শীর্ষ দলটি।

অতি নাটকীয় কিছু না হলে বিসিএলের অন্য ম্যাচের ভাগ্যে ড্র’ই লেখা আছে। বৃষ্টির করলে পড়লেও বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে পূর্বাঞ্চল ও দক্ষিণাঞ্চলের মধ্যাকার ম্যাচে তিন দিনে সাকুল্যে খেলা হয়েছে ১৩১ ওভার। এর মধ্যে ৮৩.৪ ওভারে ৮ উইকেটে ২৬২ রান তুলে ইনিংস ঘোষণা করেছে পূর্বাঞ্চল। জবাবে ৩ উইকেটে ১৩৬ রান তুলে তৃতীয় দিন শেষ করে দক্ষিণাঞ্চল। তুষার ইমরানকে (২৯*) সাথে নিয়ে অবিচ্ছিন্ন ৬৪ রানের জুটিতে ৫৭ রান নিয়ে ব্যাট করছেন ওপেনার ফজল মাহমুদ।

৭ উইকেট হাতে থাকলেও এখনো ১২৬ রানে পিছিয়ে আব্দুর রাজ্জাকের দল। এর আগে ৪ উইকেটে ২০৪ রান নিয়ে দিন শুরু করা পূর্বাঞ্চল মধ্যাহ্ন বিরতির পর তাদের ইনিংস ঘোষণা করে। আগের দিন ৭০ রানে অপরাজিত থাকা ইয়াসির আলি কাল কোন রান যোগ না করেই ফেরেন সাজঘরে।

ওদিকে রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে এদিনও কুয়াশার কারণে খেলা শুরু হয় ১২টার পর। আলোক স্বল্পতার কারণে খেলা শেষও হয় আগেভাবে। এর মাঝেই উত্তরাঞ্চলের ৫ উইকেট তুলে নিয়ে ১৪৬ রানে গুটিয়ে দিন শেষে ১ উইকেটে ১৪৯ রান করেছে মধ্যাঞ্চল। ১১৬ রানের উদ্বোধনী জুটি গড়ে ৬৭ রান করে আউট হন নাজমুল হোসেন শান্ত। আব্দুল মাজিদকে নিয়ে ৬৬ রানে ব্যাটে আছেন আরেক ওপেনার সাইফ হাসান।
স ংক্ষিপ্ত স্কোর
উত্তরাঞ্চল-মধ্যাঞ্চল, রাজশাহী
উত্তরাঞ্চল ১ম ইনিংস: ৫৬ ওভারে ১৪৬ (আগের দিন ৯৫/৫)(নাঈম ৩০, সাব্বির ৬, সাকলাইন ১, জহুরুল ১৯, ধীমান ১৭, জিয়াউর ১১, সানজামুল ৫*, মহোর ০; তাসকিন ২/৪৪, শহিদুল ২/৪২, রবিউল ১/১৫, আরাফাত ৩/৩৮, শুভাগত ২/৪)।
মধ্যাঞ্চল ১ম ইনিংস: ৪২ ওভারে ১৪৯/১ (সাইফ ৬৬*, শান্ত ৬৭, মাজিদ ৭*; জিয়াউর ০/৫, মহোর ০/২০, সানজামুল ০/৪৬, সাকলাইন ০/২৪, নাঈম ১/৪৫)।
পূর্বাঞ্চল-দক্ষিণাঞ্চল, বগুড়া
পূর্বাঞ্চল ১ম ইনিংস: ৮৩.৪ ওভারে ২৬২/৮ ডিক্লে.(আগের দিন ২০৪/৪)(ইয়াসির ৭০, মাহমুদুল ২৮, কাজির ১৫, রেজা ১৯, তাইজুল ৩*, জায়েদ ৫*; শফিউল ১/৭৪, আল-আমিন ৩/২৬, রাব্বি ০/৩৬, আব্দুর রাজ্জাক ২/৭৪, মেহেদী ২/৪৭)।
দক্সিণাঞ্চল ১ম ইনিংস : ৪৮ ওভারে ১৩৬/৩ (ফজল ৫৭*, এনামুল ৫, রাকিবুল ২৫, আল-আমিন ২, তুষার ২৯*; রেজা ১/১৫, জায়েদ ১/৩২, খালেদ ০/৪১, তাইজুল ১/৩০, মাহমুদুল ০/৯)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএল

২৬ ফেব্রুয়ারি, ২০২০
২৪ ফেব্রুয়ারি, ২০২০
৩১ জানুয়ারি, ২০২০
২৮ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ