Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি লুৎফরের মৃত্যু

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : একাত্তরে মানবতাবিরোধী অপরাধ মামলার এক আসামি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। ৭৫ বছর বয়সী লুৎফর রহমান মোড়ল গতকাল শুক্রবার সকাল সাড়ে ৮টার দিকে মারা যান বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. জাহাঙ্গীর কবির জানান। তার লাশ ময়নাতদন্তের জন্য ঢামেক হাসপাতালের মর্গে রাখা হয়েছে।
মানবতাবিরোধী অপরাধে গত বছর সেপ্টেম্বরে যশোরের কেশবপুরের পরচক্রা গ্রাম থেকে লুৎফরকে গ্রেপ্তার করা হয়। তিনি ওই গ্রামের মৃত জয়নাল মোড়লের ছেলে। আটক হওয়ার পর থেকেই অসুস্থ ছিলেন তিনি। শারীরিক অসুস্থতার কারণে গত ৪ এপ্রিল তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয় বলে জাহাঙ্গীর কবির জানান। তিনি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ২১৭ নম্বর ওয়ার্ডে ভর্তি ছিলেন। গত বছর ৮ সেপ্টেম্বর লুৎফর মোড়লসহ নয় জনের বিরুদ্ধে অভিযোগ আমলে নেয় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। এতে অপহরণ, হত্যা, ধর্ষণ, অগ্নিসংযোগসহ মানবতাবিরোধী অপরাধের পাঁচটি অভিযোগ আনা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মানবতাবিরোধী অপরাধ মামলার আসামি লুৎফরের মৃত্যু
আরও পড়ুন