Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সবার ভোটাধিকার নিশ্চিত করতে হবে: কবিতা খানম

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২১ ডিসেম্বর, ২০১৮, ৩:১৯ পিএম

 

নির্বাচন কমিশনার বেগম কবিতা খানম বলেছেন, বাংলাদেশের জনসংখ্যার অর্ধেক নারী। জনপ্রতিনিধি নির্বাচনে তাদের ভূমিকা অগ্রগণ্য। তাই আসন্ন সংসদ নির্বাচনে তাদের সহ সবার নিরাপদ অংশগ্রহণ নিশ্চিত করতে হবে।
একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শুক্রবার দুপুরে খুলনার একটি হোটেলে নির্বাচনে নারীর নিরাপদ অংশগ্রহণ ও সুরক্ষা নিশ্চিতকরণের লক্ষ্যে সচেনতা বৃদ্ধিমূলক এক কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
কবিতা খানম বলেন, আমরা অনেকেই নারীদের নিরাপত্তা নিয়ে প্রতিনিয়ত সভা সেমিনার করে যাচ্ছি। নারীর সমান অধিকারের কথা বলে বক্তব্য দিচ্ছি। আবার আমরাই নারীদের ক্ষমতায়নের পথে বাধা সৃষ্টি করছি। অথচ আমরা যদি নারীদের প্রতিদিনের নিরাপত্তা নিশ্চিত করতে পারতাম, তাহলে নির্বাচনের সময় তাদের নিরাপদ অংশগ্রহণ নিয়ে আলাদাভাবে ভাবতে হতো না।
নারীরা তাদের যোগ্যতা বলেই এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, নিজেদের অধিকার প্রতিষ্ঠার জন্য নারীদেরকেই সৎসাহসী হতে হবে এবং এ সাহসকে সবার মধ্যে ছড়িয়ে দিতে হবে। তিনি সংসার, সমাজ ও দেশের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত গ্রহণে নারীর মতামতকে মূল্যায়ন করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
বাংলাদেশ নির্বাচন কমিশন, জাতিসংঘ উন্নয়ন কর্মসূচি (ইউএনডিপি) ও জাতিসংঘের নারীবিষয়ক সংস্থা ইউনাইটেড নেশন উইমেন (ইউএন উইমেন) যৌথভাবে এ অনুষ্ঠানের আয়োজন করে।
কর্মসূচিতে বিশেষ অতিথি ছিলেন- খুলনার বিভাগীয় কমিশনার লোকমান হোসেন মিয়া, খুলনা রেঞ্জ ডিআইজি মো. দিদার আহমেদ, পুলিশ কমিশনার (ভারপ্রাপ্ত) সরদার রকিবুল ইসলাম, খুলনা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার মোহাম্মদ হেলাল হোসেন, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ, ইউএনডিপি’র পরামর্শক এটসুকু হিরাকাওয়া, খুলনা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর হোসনে আরা এবং জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা নার্গিস ফাতেমা জামিন। অনুষ্ঠানে সভাপতিত্বে করেন আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. মজিবুর রহমান।

 



 

Show all comments
  • rose ২২ ডিসেম্বর, ২০১৮, ৩:০৯ এএম says : 0
    Ke nichit korbe ? Nijer duty ta valo Kore koren nichit hoye jave & ac room e boshe comment korle hoi na & shorkari kormokorta rai sob tik korte pare Tara suja hatle leader ra o tik takbr
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ