Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

দুঙ্গার কোপা দলে নেই কাকা, অস্কার

প্রকাশের সময় : ৭ মে, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : আসন্ন কোপা আমেরিকার জন্য কার্লোস দুঙ্গার ৪০ সদস্যের ব্রাজিল দলে ছিল না পিএসজির দুই তারকা ডিফেন্ডার ডেভিড লুইস ও থিয়াগো সিলভা এবং রিয়াল মাদ্রিদ লেফট ব্যাক মার্সেলোর নাম। তালিকাটা ছেঁটে পরশু ২৩ সদস্যের নাম ঘোষণা করেছেন ব্রাজিল কোচ। ছেঁটে ফেলা খেলোয়াড়ের তালিকায় আছেন চেলসি মিডফিল্ডার অস্কার, লিভারপুল ফরোয়ার্ড রবার্তো ফারমিনো, আর্সেনাল ডিফেন্ডার গ্যাব্রিয়েল পুলিস্তা ও পিএসজি ফরোয়ার্ড মৌরার নাম। নেই মেজর লিগ সকারে অরল্যান্ডো সিটির মিডফিল্ডার কাকার নামও।
ব্রাজিল অধিনায়ক নেইমার জুনিওরের না থাকাটা অবশ্য নিশ্চিত ছিল আগেই। কোপার পরিবর্তে বার্সা তারকা বেছে নেন অলিম্পিককে। তাঁর ক্লাব বার্সেলোনা ও ব্রাজিল ফুটবল কতৃপক্ষের মধ্যে আলোচনা শেষে দুই টুর্নামেন্টের যে কোন একটিকে বেছে নিতে হত নেইমারকে। ফুটবলের একমাত্র অধরা শিরোপা ক্ষরা কাটানোর লক্ষ্যে স্বদেশে অনুষ্ঠিত অলিম্পিককেই বেছে নেন নেইমার। তবে দলে আছেন তাঁর দুই বার্সা সতীর্থ দানি আলভেস ও রাফিনিয়ে। এছাড়া আর তেমন কোন চমক নেই দুঙ্গার দলে। আছেন চেলসির হয়ে দুর্দান্ত মৌসুম কাটানো উইলিয়ান, চেলসি লেফট ব্যাক ফিলিপ লুইস, পিএসজি ডিফেন্ডার মার্কিনহোস, হাল্ক ও ডগøাস কস্তা।
আগামী ৩ জুন থেকে যুক্তরাষ্ট্রে শুরু হবে কোপা আমেরিকার শতবর্ষী বিশেষ আসর। ৪ জুন ইকুয়েডরের বিপক্ষে শুরু হবে ব্রাজিলের কোপা অভিযান। ‘বি’ গ্রæপে তাদের বাকি দুই প্রতিপক্ষ হাইতি ও পেরু।
কোপা আমেরিকায় ২৩ সদস্যের ব্রাজিল দল
গোলরক্ষক : আলিসন (ইন্তেরনাসিওনাল), দিয়েগো আলভেস (ভালেন্সিয়া), এদেরসন (বেনফিকা)। ডিফেন্ডার : দানি আলভেস (বার্সেলোনা), রদ্রিগো কাইয়ো (সাও পাওলো), ফাবিনিয়ো (মোনাকো), জিল (শানদং লুনেং), ফিলিপে লুইস (আটলেটিকো মাদ্রিদ), মারকুইনিয়োস (পিএসজি), মিরান্ডা (ইন্টার মিলান), দগলাস সান্তোস (আটলেটিকো মিনেইরো)। মিডফিল্ডার : রেনাতো আগুস্তো (বেইজিং গুয়ান), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), দগলাস কস্তা (বায়ার্ন মিউনিখ), ফিলিপে কৌতিনিয়ো (লিভারপুল), এলিয়াস (করিন্থিয়ান্স), লুইস গুস্তাভো (ভল্ফসবুর্গ), লুকাস লিমা (সান্তোস), রাফিনিয়া (বার্সেলোনা), উইলিয়ান (চেলসি)।
ফরোয়ার্ড : গাব্রিয়েল (সান্তোস), হাল্ক (জেনিত), রিকার্দো অলিভেইরা (সান্তোস)।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দুঙ্গার কোপা দলে নেই কাকা
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ