Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

গেটউইকে আবারও ড্রোন আতঙ্ক, গ্রেফতার ২

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৪:৩৫ পিএম

ড্রোন আতঙ্কে লন্ডনের গেটউইক বিমানবন্দরকে টানা ৩২ঘণ্টা বন্ধ রাখার পর চালু করার কিছুক্ষণের মাথায় সেখানে আবারও ড্রোনের উপস্থিতি চোখে পড়ে। ফলে সাময়িক বিপর্যয় দেখা দেয় নিয়মিত বিমান চলাচলে। তবে কিছুক্ষণ বিরতি দিয়ে আবারও সেখানে বিমান চলাচল শুরু হয়। সাসেক্স পুলিশের মতে, এ ঘটনায় ইতোমধ্যে দুইজন সন্দেহভাজনকে গ্রেফতার করা হয়েছে। বিমানবন্দর কর্মকর্তাদের বরাতে এক প্রতিবেদনে বিষয়টি নিশ্চিত করেছে যুক্তরাষ্ট্র ভিত্তিক সংবাদমাধ্যম সিএনএন।
প্রতিবেদনে বলা হয়, গত বুধবার স্থানীয় সময় সন্ধ্যায় ব্রিটেনের দ্বিতীয় বৃহত্তম এই বিমানবন্দর এলাকায় একটি ড্রোনকে উড়তে দেখা যায়। পরে কোনো ধরনের সন্ত্রাসী হামলার আশঙ্কায় বন্ধ করে দেওয়া হয় সেখানকার যাবতীয় কার্যক্রম।পরে টানা ৩২ ঘণ্টা বন্ধ রাখার পর বিমানবন্দরটি পুনরায় চালু করতে গেলে আবারও অন্তত ২৫টি ড্রোনকে উড়তে দেখা যায়। ফলে আতঙ্ক চরম পর্যায়ে পৌঁছালে সেখানে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সামরিক বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়।
সাসেক্স পুলিশের বরাতে জানা যায়, ঘটনার দিন বৃহস্পতিবারই এই ড্রোন উড়ানোর দায়ে একজন পাইলটকে গ্রেফতার করা হয়েছে। পরে শুক্রবার এ ঘটনার সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে আরও অন্তত দুইজনকে গ্রেফতার করা হয়। এখন বিমানবন্দরে বিমান চলাচল সম্পূর্ণ স্বাভাবিক আছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: লন্ডন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ