Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আইএস’র বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাবে তুরস্ক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৫:৩৬ পিএম

জঙ্গি গোষ্ঠী আইএস’র বিরুদ্ধে নিজেদের জয়ী ঘোষণা করে সিরিয়া থেকে যুক্তরাষ্ট্র সেনা প্রত্যাহারের ঘোষণা দিলেও বিশ্বের অন্যতম ভয়ানক জঙ্গি গোষ্ঠীর বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যেতে চায় তুরস্ক। শুক্রবার তুরস্কের রাজধানী ইস্তানবুলে দেয়া এক ভাষণে এমনটি জানিয়েছে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইযয়্যেপ এরদোয়ান। খবর রয়টার্স।
ভাষণে এরদোয়ান জানায়, আইএস’র বাকি যে সব সদস্য সিরিয়ায় রয়েছে তাদের বিরুদ্ধে তুরস্ক যুদ্ধের মাত্রা আরো বাড়াবে এবং দেশটি সিরিয়ার উত্তরপূর্বে থাকা কুর্দিদের ওপর হামলার পরিকল্পনা আপাতত স্থগিত করেছে। তিনি বলেন, প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে করা আলোচনা অনুযায়ী আইএসআই যোদ্ধা যারা এখনো সিরিয়ায় বলবৎ আছে বলে মনে করা হয় তাদের অপসারণ করার জন্য আমরা আমাদের কর্মক্ষম পরিকল্পনা নিয়ে কাজ চালিয়ে যাব।
প্রসঙ্গত, গত শুক্রবারও সিরিয়ার দক্ষিণপূর্ব অংশে যুক্তরাষ্ট্র সমর্থিত এসডিএফ মিলিশিয়া বাহিনীর ওপর হামলা চালায় আইস জঙ্গিরা।
উল্লেখ্য, গত বুধবার আইএসআইএস’র বিরুদ্ধে নিজেদের জয়ী ঘোষণা করে সিরিয়া থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এই সিদ্ধান্তকে রাশিয়া এবং তুরস্ক স্বাগত জানালেও এর বিরোধিতা করে যুক্তরাষ্ট্রের মিত্র দেশগুলো।



 

Show all comments
  • jack ali ২২ ডিসেম্বর, ২০১৮, ৬:৩৪ পিএম says : 0
    Mr Edrogan establish Islam in you country -------when you run your country By Glorious Qur'an then IS will melt away??????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তুরস্ক

২৮ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ