Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী

সোমালিয়ায় ২টি গাড়ি বোমা বিস্ফোরণে নিহত ১৩

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ ডিসেম্বর, ২০১৮, ৮:৫৪ পিএম

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে অবস্থিত প্রেসিডেন্টের বাসভবনের নিকটে একটি গাড়ি বোমা বিস্ফোরণে ১৩ জন নিহত ও ১৭ জন আহত হয়েছে বলে পুলিশ জানায়। আল-কায়েদার সঙ্গে যুক্ত আল-শাবাব জঙ্গিগোষ্ঠি এই হামলা ঘটিয়েছে বলে দাবি করছে। খবর চ্যানেল নিউজ এশিয়া।
পুলিশ জানায়, শনিবার এই গাড়ি বোমা বিস্ফোরণের কিছুক্ষণ পরেই পার্শ্ববর্তী আরেক স্থানে আরেকটি বিস্ফোরণ ঘটে। আল-শাবাব নিয়ন্ত্রিত ‘রেডিও আন্দালুস’ এ সংগঠনটি হামলাদ্বয় সংঘটন করার দায় স্বীকার করে বলে, দ্বিতীয় বিস্ফোরণটিও গাড়ি বোমা ছিল।
স্থানীয় টেলিভিশন চ্যানেল ‘ইউনিভার্সাল টিভি’র একটি গাড়ি নিরাপত্তা চেক পয়েন্ট অতিক্রম করার সময় বোমাবহনকারী গাড়িটির পাশ থেকে যাওয়ার সময় এই বিস্ফোরণ ঘটে। নিহতদের মধ্যে চ্যানেলটির এক সাংবাদিক, দুইজন নিরাপত্তা প্রহরী ও একজন চালক ছিল, অন্যজন গণমাধ্যমটির এক প্রতিবেদক।
টেলিভিশন চ্যানেলটির সাংবাদিক আবদিয়াস ইব্রাহিম বার্তা সংস্থা ‘রয়টার্স’কে বলেন, ‘আমার সহকর্মী আউইল দাহির সালাদ, চালক ও দুই নিরাপত্তা প্রহরী বিস্ফোরণে মারা যায়। তারা গাড়ি চালানোর সঙ্গে সঙ্গে প্রথম বিস্ফোরণ নিহত হয়। মহান আল্লাহ্ তাদের আত্মাকে শান্তিতে রাখুক।’
পুলিশ কর্মকর্তা মেজর মোহাম্মেদ হুসেইন বলেন, দুইটি বিস্ফোরণে বেসামরিক নাগরিক ও সেনা সদস্যসহ ১৩ জন নিহত হয়েছে। এছাড়া আরও ১৭ জন গুরুতরভাবে আহত হয়েছে।
প্রথম বিস্ফোরণে ৫ জন নিহত হবার কথা প্রথম জানিয়েছিল। আহমেদ আব্দি নামক এক পুলিশ কর্মকর্তা জানান, রাষ্ট্রপতি বাসভবনের ৪০০ মিটারের মধ্যের চেক পয়েন্টে প্রথম বিস্ফোরণটি ঘটে। আল-শাবাব জঙ্গি গোষ্ঠী এলাকাটিতে প্রায়ই হামলা চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সোমালিয়া

১৯ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ