Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ২১ মার্চ ২০১৯, ০৭ চৈত্র ১৪২৫, ১৩ রজব ১৪৪০ হিজরী।
শিরোনাম

বঙ্গবন্ধু সেতু টোল সিস্টেম বিকল, টিকিটে যান পারাপার

অভ্যন্তরীণ ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ১:২৬ পিএম

বঙ্গবন্ধু সেতুর টোল নেওয়ার কম্পিউটার সিস্টেম আজ রোববার সকাল ১০টা ১ মিনিটে বিকল হয়ে যায়। এর ফলে ওই সেতু দিয়ে চলাচলকারী গাড়ির টোল নেওয়া বন্ধ হয়ে যায়। সেতুর ওপর আটকা পড়ে শত শত গাড়ি। এর দুই ঘণ্টা পর দুপুর ১২টা ১০ মিনিটে টিকিট পদ্ধতিতে গাড়ির টোল নেওয়া শুরু হয়।

বঙ্গবন্ধু সেতুর নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার প্রধান লে. কমান্ডার ফারুক হাসান জানান, বঙ্গবন্ধু সেতুর টোল নেওয়ার কম্পিউটার সিস্টেমটি ঢাকার সেতু ভবন থেকে নিয়ন্ত্রণ করা হয়। ঢাকায় সিস্টেমটি কাজ করছে না। ফলে ঘণ্টা দুয়েক টোল নেওয়া বন্ধ ছিল। দুপুর ১২টা ১০ মিনিট থেকে টিকিট দিয়ে টোল নেওয়া হচ্ছে।

টোল নেওয়ার স্বয়ংক্রিয় কম্পিউটার সিস্টেম বন্ধ হয়ে যাওয়ায় সেতুর ওপর গাড়ি আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে টিকিট দিয়ে টোল নেওয়া শুরু হলেও দুর্ভোগ এখনই কমছে না। স্বয়ংক্রিয় পদ্ধতিতে একসঙ্গে ছয়টি গাড়ির টোল নেওয়া হয়। এখন একটি করে গাড়ির টোল আদায় চলছে। ইতিমধ্যে সেতুর দুই প্রান্তে ১০ কিলোমিটার গাড়িজটের সৃষ্টি হয়েছে বলে প্রত্যক্ষদর্শী ব্যক্তিরা জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বঙ্গবন্ধু সেতু

২০ জানুয়ারি, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ