Inqilab Logo

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯, ০৯ চৈত্র ১৪২৫, ১৫ রজব ১৪৪০ হিজরী।

মোদি সরকারকে দেখিয়ে দিতে চান ইমরান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ ডিসেম্বর, ২০১৮, ৪:৪৭ পিএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, সংখ্যালঘুদের সঙ্গে কেমন আচরণ করা উচিত তা মোদি সরকারকে দেখিয়ে দিতে চান তিনি। বলিউড অভিনেতা নাসিরুদ্দিন শাহকে নিয়ে সাম্প্রতিক বিতর্কের মধ্যে শনিবার এ কথা বলেন ইমরান। খবর দি ডন।
উল্লেখ্য, এ মাসের শুরুতেই উত্তর প্রদেশের বুলন্দশহর জেলায় গরু জবাইকে কেন্দ্র করে গোভক্তদের গুলিতে আহত হয়ে এক পুলিশ কর্মকর্তা নিহত হন। এরপরেই রাজ্যের মুখ্যমন্ত্রী কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠকে বেশি গুরুত্ব দিয়েছিলেন গো-হত্যা তদন্তের ওপরে। তিনি পুলিশ কর্মকর্তার মৃত্যুকে ‘দুর্ঘটনা’ হিসেবে উল্লেখ করেন। এ ঘটনার জের ধরেই সম্প্রতি নাসিরুদ্দিন শাহ মন্তব্য করেন, ‘ভারতে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়েও বেশি গুরুত্ব পাচ্ছে গরু মৃত্যুর ঘটনা।’
লাহোরে এক অনুষ্ঠানে ইমরান বলেন, আমি মোদি সরকারকে দেখিয়ে দিতে চাই যে, কীভাবে সংখ্যালঘুদের নিরাপত্তা দিতে হয়। নাসিরের বক্তব্যের প্রসঙ্গ টেনে তিনি বলেন, ভারতে তো অনেকেই বলছেন, সেখানে নাগরিক হিসেবে এখন সংখ্যালঘুদের সমান দৃষ্টিতে দেখা হচ্ছে না।
পাঞ্জাব সরকারের ১শ দিনের অর্জন সম্পর্কে ভাষণে ইমরান বলেন, পাকিস্তানে সংখ্যালঘুদের অধিকার নিশ্চিত করতে পদক্ষেপ নিচ্ছে তার সরকার। তিনি বলেন, সংখ্যালঘুদের নিরাপত্তা, সুরক্ষা এবং নতুন পাকিস্তানে তাদের সমান অধিকার নিশ্চিত করবে তার সরকার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন