Inqilab Logo

মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩ বৈশাখ ১৪৩১, ০৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে সিইসি আইজিপির এ বক্তব্য বাস্তবতা বিবর্জিত

সিলেট জনসভায় মাওলানা ইসমাঈল নূরপুরী

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

প্রধান নির্বাচন কমিশনার ও আইজিপি বলেছেন নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে। তাদের এ বক্তব্যে দ্বিমত পোষণ করে বাংলাদেশ খেলাফত মজলিসের সিনিয়র নায়েবে আমীর মাওলানা ইসমাঈল নূরপরী। তিনি বলেন, সিইসি ও আইজিপির বক্তব্য বাস্তবতা বিবর্জিত। অথচ প্রতিদিন বিভিন্ন স্থানে প্রার্থীদের উপর সরকার দলীয় লোকজনের হামলা, পোস্টার ছিড়ে ফেলা এবং নির্বাচনী ক্যাম্প ভাঙচুরের ঘটনা ঘটছে। নির্বাচনী প্রচারণায় সব দলের প্রার্থীরা নির্ভয়ে প্রচারণা চালাতে পারছে না। এসব কারণে সাধারণ ভোটাররা সঙ্কিত। এ অবস্থা পরিবর্তনের দায়িত্ব ইসি ও আইজিপির। এ দায়িত্ব পালন না করে নির্বাচনের সুষ্ঠু পরিবেশ তৈরির কথা বলতে পারেন না। তাই উল্লেখিত সমস্যাগুলোর শতভাগ সমাধানের ব্যবস্থা করেই তারা বলতে পারেন নির্বাচনের পরিবেশ তৈরি হয়েছে। মহাসচিব মাওলানা মাহফুজুল হক বলেন, ভোটের অধিকার না দেয়ার কারণে আমরা মুক্তিযুদ্ধ করেছি। তাই মানুষ যাতে নির্ভয়ে ভোট দিতে পারে সে পরিবেশ তৈরি করা সরকারের দায়িত¦। তিনি নির্বাচনে বাংলাদেশ খেলাফত মজলিসের প্রার্থী মাওলানা আতিকুর রহমানকে রিকশা মার্কায় ভোট দিয়ে বিজয় করার আহবান জানান। সিলেট-৩ আসনে বাংলাদেশ খেলাফত মজলিস প্রার্থী মাওলানা আতিকুর রহমানের নির্বাচনী সমাবেশে প্রধান অতিথি ও বিশেষ অতিথির বক্তব্যে তারা এসব কথা বলেন।
গতকাল গওহরপুর মুরার বাজারে জেলা সহ-সভাপতি মাওলানা আব্দুল কাইয়ূম হাজীপুরীর সভাপতিত্বে ও মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় এতে বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আব্দুল আজীজ, অফিস ও বায়তুলমাল সম্পাদক মাওলানা আজিজুর রহমান হেলাল, ঢাকা মহানগর সহ-সভাপতি মাওলানা আবু ইউসুফ মুহাম্মদ নাসির, সিলেট মহানগর সাধারণ সম্পাদক মাওলানা এমরান আলম, সহ-সাধারণ সম্পাদক মাওলানা সামিউর রহমান মূসা, বালাগঞ্জ থানা সভাপতি মাওলানা আব্দুল মালেক, সেক্রেটারী মাওলানা ফয়েজ আহমদ, মাওলানা মুহিবুর রহমান, মাওলানা কামরুজ্জামান খান, ছাত্র মজলিসের কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক সাদিক সালিম প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ