Inqilab Logo

ঢাকা, বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯, ৩ আশ্বিন ১৪২৬, ১৮ মুহাররম ১৪৪১ হিজরী।

বঞ্চনাই ছিল বাংলাদেশ সৃষ্টির প্রধান কারণ : ইমরান খান

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০৩ এএম

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেছেন, পূর্ব পাকিস্তানের মানুষকে তাদের অধিকার দেয়া হয়নি। তাদের প্রতি বঞ্চনাই ছিল বাংলাদেশ সৃষ্টির মূল কারণ। শনিবার তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) পার্টির পাঞ্জাব সরকারের একশ’ দিনের অর্জন উপলক্ষে একটি অনুষ্ঠানে দেয়া বক্তব্যে তিনি এই কথা বলেন। সংখ্যালঘুদের ওপর কেমন আচরণ করতে হয়, ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তা দেখিয়ে দেবেন বলে জানিয়ে পাক প্রধানমন্ত্রী তার বক্তব্যে বলেন, দুর্বলের প্রতি যদি ন্যায়বিচার করা না হয়, তবে তা বিদ্রোহে রূপ নিতে পারে। পূর্ব পাকিস্তানের লোকজনকে তাদের অধিকার দেয়া হয়নি। বাংলাদেশ সৃষ্টির পেছনে মূল কারণ ছিল এটিই।
পাক জাতির পিতা রূপকল্পের মূলভিত্তি ছিল ধর্মীয় সংখ্যালঘুদের সমানাধিকার দেয়া জানিয়ে তিনি বলেন, সংখ্যালঘুদের সহায়তা করতে হবে আমাদের। কায়েদে আজম মোহাম্মদ আলী জিন্নাহ যেভাবে তাদের সম অধিকারের প্রতি জোর দিয়েছিলেন, ঠিক সেভাবে তাদের রক্ষা করতে হবে। সংখ্যালঘুরা যাতে নিরাপত্তা, সুরক্ষা অনুভব করে, নতুন পাকিস্তানে তারা যাতে সমান অধিকার পায়, তার সরকার তা নিশ্চিত করবে।
উল্লেখ্য, এ মাসে ভারতের উত্তর প্রদেশের বুলন্দশহর জেলায় গোহত্যা নিয়ে সহিংস ঘটনা ঘটে। এতে পুলিশ কর্মকর্তাসহ দুজন নিহত হন। এই মৃত্যুর ঘটনা নিয়ে মন্তব্য করে বিতর্কের মুখে পড়েন নাসিরুদ্দিন শাহ। তিনি এক সাক্ষাৎকারে এ বিষয়ে বলেছিলেন, ভারতে একজন পুলিশ কর্মকর্তার মৃত্যুর চেয়ে গরুর মৃত্যু বেশি গুরুত্ব পায়।
নাসিরুদ্দিন শাহের মন্তব্য উল্লেখ করে ইমরান খান বলেন, সেখানকার সংখ্যালঘুরা সমান নাগরিক হিসেবে ব্যবহার পাচ্ছে না। সংখ্যালঘুদের কেমন আচরণ করতে হয়, মোদি সরকারকে তা দেখিয়ে দেব। ভারতে সংখ্যালঘুদের সমান নাগরিক অধিকার দেয়া হচ্ছে না। তিনি বলেন, সংখ্যালঘুরা নিরাপদ বোধ করছে- এমনটা নিশ্চিত করবে তার সরকার। নতুন পাকিস্তানে তাদের সুরক্ষা ও সমঅধিকার দেয়া হবে। সূত্র: পিটিআই।



 

Show all comments
  • আমির বিন অলি উল্লাহ ২৪ ডিসেম্বর, ২০১৮, ১০:৫৮ এএম says : 0
    ধন্যবাদ প্রিয় নেতা! এগিয়ে যান, অচিরেই এরদোগানেৱ ন্যায় জনপ্রিয় হয়ে উঠবেন ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Mirza Muhammad salahuddin ২৪ ডিসেম্বর, ২০১৮, ৮:২২ পিএম says : 0
    100 % right imran khan.you are a great leader in your country.I hope that you change your country. So,wishes for you.
    Total Reply(0) Reply
  • Md. Moazzam Hoassin ২৫ ডিসেম্বর, ২০১৮, ১:১২ পিএম says : 0
    Yes,100 % right imran khan.you are a great leader in your country.I hope that you change your country Inshallah. So,wishes for you.May Allah fulfill your hope.
    Total Reply(0) Reply
  • মোঃ শামীম রেজা ২৮ ডিসেম্বর, ২০১৮, ১০:০০ পিএম says : 0
    সুন্দর বলেছেন প্রিয় নেতা
    Total Reply(0) Reply
  • Habibul Bashar Mahbub ৩ মার্চ, ২০১৯, ১১:৫০ পিএম says : 0
    salute to you,great leader of muslim world. Allah bless you
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইমরান খান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ