Inqilab Logo

শুক্রবার, ০১ জুলাই ২০২২, ১৭ আষাঢ় ১৪২৯, ০১ যিলহজ ১৪৪৩ হিজরী

নির্বাচনের আপডেট তথ্য জানাতে মিডিয়া সেন্টার

স্টাফ রিপোর্টার : | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

নির্বাচনের আপডেট তথ্য জানাতে মিডিয়া সেন্টার স্থাপন করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী তারানা হালিম। তথ্য মন্ত্রণালয়ের তথ্য অধিদপ্তর থেকে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে এই মিডিয়া সেন্টারটি স্থাপন করা হবে।
গতকাল রোববার সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি। প্রতিমন্ত্রী বলেন, মিডিয়া সেন্টারটি ২৯,৩০ এবং ৩১ ডিসেম্বর এই তিনদিন ২৪ ঘন্টা খোলা থাকবে। নির্বাচন কমিশনের ফলাফল বাংলাদেশ টেলিভিশনের সৌজন্যে ডিজিটাল স্ক্রিনের মাধ্যমে সরাসরি দেখানো হবে। নির্বাচন কমিশনের প্রতিটি আপডেটই আমরা স্ক্রিনে দেখাবো। এই মিডিয়া সেন্টারে প্রতি শিফটে ৭ জন করে কর্মকর্তা থাকবেন।
তিনি বলেন, তথ্য মন্ত্রণালয় নির্বাচনের ফলাফল প্রচার এবং নির্বাচনকালীন সময়ে ইসির বিভিন্ন সিদ্ধান্তের বিষয়ে জানিয়ে দেয়ার কাজ করছে। তথ্য মন্ত্রণালয় থেকে আমরা বাংলাদেশে অবস্থিত বিভিন্ন দূতাবাসে চিঠির মাধ্যমে মিডিয়া সেন্টারটির কার্যক্রম সম্পর্কে অবহিত করবো, যেন তারা ঐ তিন দিনের তথ্যের জন্য আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। এতে বিদেশি পর্যবেক্ষকরাও উপকৃত হবেন।
প্রতিমন্ত্রী বলেন, বিমানবন্দরে তথ্য অধিদপ্তরের কর্মকর্তারা থাকবেন, তারা বিদেশি পর্যবেক্ষকদের নির্বাচনকেন্দ্রিক প্রাথমিক তথ্য দিয়ে সহায়তা করবেন। প্রতিমন্ত্রী বলেন, ২৯, ৩০ এবং ৩১ ডিসেম্বর গুজব সনাক্তকরণ সেলে ২৪ ঘন্টায় তিনটি শিফটে কাজ করবেন ৯ জন করে। নির্বাচনকেন্দ্রিক যেকোনো গুজব মিডিয়াকে অবহিত করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নির্বাচনের আপডেট তথ্য
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ