Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুমিল্লার দুই ওসিকে প্রত্যাহারে সিইসিকে মির্জা ফখরুলের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৩:১৫ পিএম

কুমিল্লা-৩ আসনে মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ভারপ্রাপ্ত কর্মকর্তার (ওসি) বিরুদ্ধে পক্ষপাতিত্বের অভিযোগ এনে তাদের প্রত্যাহার দাবি করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই আসনে বিএনপির প্রার্থী কেএম মুজিবুল হকের কর্মী-সমর্থক, ভোটারদের ওপর পুলিশী প্রশ্রয়ে আওয়ামী লীগের সশস্ত্র লোকজন হামলা করছে বলেও আজ প্রধান নির্বাচন কমিশনারের কাছে অভিযোগ করেছেন তিনি।

লিখিত অভিযোগে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুরাদনগর থানার ওসি এ কে এম মঞ্জুরুল আলম ও বাঙ্গরা থানার ওসি মিজানুর রহমানের ছত্রছায়ায় আওয়ামী লীগের লোকজন বিএনপি প্রার্থীর কর্মী-ভোটারদের ওপর হামলা-মামলা, মারধর, হয়ারনি ও ভয়ভীতি প্রদর্শন করছে। প্রার্থী, নেতাকর্মী ও সমর্থকরা গণসংযোগ এবং প্রচার-প্রচারণা করতে পারছেন না। মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসি ধানের শীষের প্রচারণায় বাধা দিচ্ছেন বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল।

অভিযোগে তিনি জানান, দুই ওসি নেতাকর্মী, সমর্থক ও ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে গ্রেপ্তার হয়রানির হুমকি দিয়ে এলাকা ছাড়তে বলছেন। একদিকে সরকার দলীয় সন্ত্রাসীদের হামলা, অন্যদিকে পুলিশ প্রশাসনের অন্যায়ভাবে গ্রেপ্তার হয়রানির কারণে বিএনপি নেতাকর্মীরা গণসংযোগ ও প্রচারণা করতে পারছে না। এমন পরিস্থিতিতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠানে মুরাদনগর ও বাঙ্গরা থানার দুই ওসিকে জরুরি ভিত্তিতে প্রত্যাহারে বিশেষ অনুরোধ করেন বিএনপির মহাসচিব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ