Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

জনগণের কাছে আওয়ামী লীগের ভোট চাওয়ার অধিকার নেই -ড.মোশাররফ

চান্দিনা (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৬:৫৫ পিএম

'সরকারের দু:শাসনে জনগণ অতিষ্ঠ ও বিক্ষুব্দ । দেশের জনগণ আওয়ামী লীগকে আর ভোট দিবে না । জনগণের কাছে আওয়ামী লীগের ভোট চাওয়ার কোনো অধিকার নেই' -এই মন্তব্য করেছেন কুমিল্লা-১ ও ২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির প্রার্থী দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি আজ সোমবার কুমিল্লা-১ আসনের দাউদকান্দি উপজেলার বারপাড়া ইউনিয়নে ব্যাপক গণসংযোগকালে বিভিন্ন পথসভায় বক্তৃতায় এইসব কথা বলেন। সকল শ্রেণী-পেশার হাজার হাজার মানুষের অংশগ্রহণে প্রতিটি পথসভা বিশাল জনসভায় রূপ নেয়।

ড.মোশাররফ বলেন, আ.লীগ ক্ষমতায় থেকে দেশ ও জনগণকে পদে পদে ঠকিয়েছে। সকল ক্ষেত্রে দেশকে পেছনে ঠেলে দিয়েছে। তাদের দু:শাসন,দুর্নীতি আর গণবিরোধী কর্মকান্ডে মানুষ ত্যক্ত-বিরক্ত,বিক্ষুব্দ ও হতাশাগ্রস্ত। জনগণ আ.লীগের নাম শুনতে পারে না। তাদেরকে আর ভোট দিবে না। জনগণের কাছে আওয়ামী লীগের ভোট চাওয়ার কোনো অধিকার নেই।

তিনি বলেন,আওয়ামী দু:শাসনে নিষ্পেষিত জনগণ ধানের শীষকে নির্ভরতার প্রতীক হিসাবে গ্রহণ করেছে। দেশ ও জনগণের জন্য বিএনপি নিরাপদ প্লাটফর্ম। দেশে উন্নয়ন, অগ্রগতি ও শান্তি প্রতিষ্ঠায় বিএনপি'র কোনো বিকল্প নেই। বিএনপির নীতিনির্ধারক নেতা ড.মোশাররফ বলেন, গণতন্ত্র পুনরুদ্ধার করতে সারা দেশে ধানের শীষের গণজোয়ার সৃষ্টি হয়েছে । জনগণ ধানের শীষে ঐক্যবদ্ধ। ধানের শীষে সব একাকার । আগামী নির্বাচনে নিশ্চিত ভরাডুবি হবে আঁচ করতে পেরে সরকার নানামূখী ষড়যন্ত্রে লিপ্ত। ইনশাআল্লাহ্- ধানের শীষের প্রবল গণজোয়ারে সকল ষড়যন্ত্র ভেসে যাবে। 'খালেদা জিয়ার মুক্তি চাই, ধানের শীষে ভোট চাই' স্লোগান সম্বলিত ব্যানার, শহীদ জিয়া, বেগম খালেদা জিয়া,ড.মোশাররফ এবং ড.মারুফের ছবি সম্বলিত প্লেকার্ড ও ফেস্টুন শোভা পাচ্ছিল হাজারো নেতা-কর্মীর হাতে হাতে। ড.মোশাররফ আরো বলেন, গত ১০ বছর এই সরকারের দু:শাসনে দেশ বসবাসের অযোগ্য হয়ে পরেছে। তাদের ডিজিটাল দূর্নীতিতে মন্ত্রী- এমপি ও আ.লীগ নেতাদের ব্যাক্তিগত উন্নয়ন হয়েছে, দেশের মানুষের কোন উপকার হয়নি। তারা দেশের অর্থনীতি ধ্বংস করেছে। কেন্দ্রীয় ব্যাংকসহ অন্যান্য ব্যাংক থেকে জনগণের আমানতের হাজার হাজার কোটি টাকা লুটপাট করেছে। দেশে বিনিয়োগ নেই, কর্মসংস্থান নেই, জনগণের জান-মালের নিরাপত্তা নেই। সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করে গণতন্ত্রকে শৃংখলিত করেছে। লাগামহীন দ্রব্যমূল্য, সরকারী দলের ক্যাডারদের চাঁদাবাজি,টেণ্ডারবাজি ও দখলবাজিতে জনজীবন দূর্বিষহ। মানুষ এই মামলাবাজ-জুলুমবাজ সরকারের হাত থেকে পরিত্রাণ চায়। দেশের মানুষ বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে ক্ষমতায় দেখতে চায়। তিনি গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য ধানের শীষে ভোট দেয়ার এবং ভোট গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষা করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। এই সময় উপস্থিত ছিলেন, বিএনপি'র জাতীয় নির্বাহী কমিটির সদস্য ড.খন্দকার মারুফ হোসেন, স্থানীয় ইউপি চেয়ারম্যান আালাউদ্দিন আল আজাদ ও বার পাড়া ইউনিয়ন বিএনপি'র সভাপতি লুৎফর রহমান মাষ্টার প্রমূখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ