Inqilab Logo

ঢাকা, সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মুহাররম ১৪৪১ হিজরী
শিরোনাম

কেন্দ্রীয় ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন মনছুরা খাতুন

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৭:১২ পিএম

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হয়েছেন মনছুরা খাতুন। ক্রেডিট ইনফরমেশন ব্যুরোর (সিআইবি) মহাব্যবস্থাপক থেকে পদোন্নতি দিয়ে তাকে একই বিভাগের নির্বাহী পরিচালক (পরিসংখ্যান) করা হয়েছে বলে কেন্দ্রীয় ব্যাংকের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে। এদিকে এই পদোন্নতি শুধুমাত্র মনছুরা খাতুনের জন্য সুপারনিউমারারী (অতিরিক্ত) পদ হিসেবে দেওয়া হয়েছে। মনছুরা খাতুনের অবসর বা পদোন্নতিতে এ পদটি শুণ্য হলে সুপারনিউমারারী পদটি পরবর্তীতে স্বয়ংক্রিয়ভাবে মহাব্যবস্থাপক (পরিসংখ্যান) পদে অবনমিত হবে। 

মনছুরা খাতুন নওগাঁ জেলার সদর উপজেলার পারনওগাঁয়ে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে পরিসংখ্যান বিষয়ে অনার্সসহ মাস্টার ডিগ্রী অর্জন করেন। ১৯৮৪ সালে বাংলাদেশ ব্যাংকে সহকারী পরিসংখ্যান অফিসার পদে যোগ দিয়ে কর্মজীবন শুরু করেন তিনি। পরে তিনি মহাব্যবস্থাপক হিসেবে সিআইবিতে দায়িত্ব গ্রহণ করেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি ভারত, থাইল্যান্ড এবং হংকং ভ্রমন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কেন্দ্রীয় ব্যাংক


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ