Inqilab Logo

ঢাকা সোমবার, ১৮ জানুয়ারি ২০২১, ০৪ মাঘ ১৪২৭, ০৪ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

সিলেটে সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ব্যঙ্গাত্মক কুইজ পোস্টারে চাঞ্চল্য !

সিলেট ব্যুরো | প্রকাশের সময় : ২৪ ডিসেম্বর, ২০১৮, ৯:৩০ পিএম

আওয়ামীলীগের শীষ নেতাদের নিয়ে বিব্রতকর প্রশ্ন নির্ভর পোস্টার সেঁটেছে দুরভিসন্ধি মতলবে অতি গোপনে কোন এক চক্র সিলেটে। এ পোস্টার নগরীর প্রাণকেন্দ্র জিন্দাবাজার সহ বিভিন্ন এলাকায় লাগিয়েছে তারা। এনিয়ে ব্যাপক চাঞ্চল্য দেখা দিয়েছে। ‘কুইজ প্রতিযোগিতায় অংশ নিন’ শিরোনামে এ পোস্টারে আ‘লীগ সরকারের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের বিষয়ে ৬টি ব্যঙ্গাত্মক প্রশ্ন জুড়ে দেয়া হয়েছে। রঙ্গিন বড় আকারের এ পোস্টারের নিচে লেখা রয়েছে জিতে নিন বাংলাদেশ। 

সোমবার মধ্যরাতের কোনো এক সময় নাম ঠিকানাবিহীন এ পোস্টার নগরীর বৈদ্যুতিক খুঁটি সহ লোক চক্ষুর সামনে পড়ে এমন স্থানে সাঁটানো হয়। সকাল থেকে-ই উৎসুক জনতার নজরে পড়ে পোস্টার গুলো। কৌতূহলী মানুষের মুখে হয়ে এ পোস্টারের সামনে জটলা বেঁধে পড়তে দেখা যায়, বিনোদনী মেজাজে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে টার্গেট করে সরকার বিরোধী বলয় এ পোস্টার সাঁটাতে পারে বলে মনে করছেন সচেতন মহল। নির্বাচনকে সামনে রেখে যে বা যারা নৌকার ভোট কমানোর উদ্দেশ্যে এমন ন্যক্কারজনক কাজ করেছে তাদের প্রতি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান আওয়ামী লীগ সমর্থকরা।
মহানগর যুবলীগের সিনিয়র সদস্য জাকিরুল আলম জাকির বলেন, কোন অশুভ গোষ্টির অসৎ ও হীন মানসিকতার পরিচয় প্রকাশ পেয়েছে রাতের অন্ধকারে এ পোস্টার সাঁটিয়ে। যারা লাগিয়েছে অবশ্যই তাদের খুঁজে বের করা দরকার।
তারা নৌকার, আ‘লীগ, স্বাধীনতা ও দেশের শক্র।
মহানগর আওয়ামী লীগ সভাপতি, সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান বলেন, নির্বাচনে নৌকা বিজয়ের সুর উঠেছে চারিদিকে । সেকারণে আ‘লীগের অতি গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অপপ্রচারে লিপ্ত হয়েছে কোন অশুভ চক্র। অনতিবিলম্বে অপপ্রচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আইন প্রয়োগকারী সংস্থার প্রতি আহবান জানান তিনি ।
এ ব্যপারে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (মিডিয়া এন্ড কমিউনিটি সার্ভিস) জেদান আল মুসা বলেন, বিতর্কিত পোস্টার সরিয়ে ফেলা হচ্ছে। সংশ্লিষ্ট এলাকার সিসি টিভি ফুটেজ পর্যালোচনা করে দুষ্কৃতকারীদের শনাক্তের চেষ্টা চালানো হবে বলে জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ