Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯, ১২ চৈত্র ১৪২৫, ১৮ রজব ১৪৪০ হিজরী।

তিন স্থানে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে নিহত ৪ আহত ১৩

প্রকাশের সময় : ৮ মে, ২০১৬, ১২:০০ এএম

অভ্যন্তরীণ ডেস্ক

দেশের তিন স্থানে কালবৈশাখী ঝড় ও বজ্রপাতে নিহত ৪ ও আহত ১৩ হওয়ার খবর পাওয়া গেছে। এ সংক্রান্ত আমাদের সংবাদদাতাদের পাঠানো প্রতিবেদন-
ঠাকুরগাঁও জেলা সংবাদদাতা জানান, ঠাকুরগাঁও জেলার পীরগঞ্জে বৃষ্টির সাথে বজ্রপাতের পৃথক কয়েকটি ঘটনায় ২ জন নিহত ও ৭ জন গুরুতর আহত হয়েছে। গতকাল শনিবার সকাল ১১টার দিকে আকস্মিক ঝড়-বৃষ্টির সাথে বজ্রপাতের ঘটনায় বনডাঙ্গা গ্রামের তাইজুল ইসলামের পুত্র আনোয়ার হোসেন (৪০) ও খটসিঙ্গা গ্রামের রামানন্দ রায়ের পুত্র মধাব চন্দ্র (২৫) নিহত হয়েছেন। এছাড়া গুরুতর আহত হয়েছেন মহেশপুর গ্রামের কার্তিক রায়ের পুত্র আঙ্গাই ও জিতেন, রাতোর খটসিঙ্গা গ্রামের শিশিরের পুত্র দিলিপ, বহড়া মালগাঁও গ্রামের রাশেদ আলীর পুত্র জয়নাল, ইসলামের পুত্র মতিউর রহমান, হায়দার আলীর পুত্র নয়াবাড়িয়া, মল্লিকপুর গ্রামের জানশা মোহাম্মদের পুত্র খলিলুর রহমান। আশঙ্কাজনক অবস্থায় আঙ্গাই, দিলিপ, জয়নাল ও মতিউরকে দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।
রাউজান (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের রাউজানে কাল বৈশাখী ঝড়ে উপড়ে পড়া গাছ পড়ে এক ব্যক্তি নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে আরো তিন জন। জানা গেছে, গত শুক্রবার সন্ধ্যায় হঠাৎ কাল বৈশাখী ঝড়ো হওয়া বয়ে যায়। এতে উপজেলার বিভিন্ন স্থানে গাছ পালা ঘরবাড়িসহ নানা স্থাপনা ভেঙে পড়ে। এদিন কাপ্তাই সড়কের পাহাড়তলী ইউনিয়নের চৌমুহনী বাজারের ডিএন প্লাজার সামনে এ ঝড়ো হওয়ায় একটি গাছ ভেঙে চলন্ত একটি সিএনজি অটোরিকশার উপর চাপা দিলে ঘটনাস্থলেই এক অজ্ঞাত ব্যক্তি নিহত হন। এ ঘটনায় আরো ৩ জন আহত হয়েছে বলে জানা গেছে। এ বিষয়ে পাহাড়তলী ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, লোকমুখে এক অজ্ঞাত ব্যক্তি মারা গেছে বলে শুনেছি। তবে তার নাম পরিচয় সর্ম্পকে কিছু জানাতে পারেননি তিনি।
নীলফামারী জেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুর উপজেলার পশ্চিম বেলপুকুর চক পাড়ায় শনিবার দুপুরে বজ্রপাতে মোখলেছার রহমান (৫০) নামে এক কৃষক নিহত ও ৩ জন আহত হয়েছে। আহতদের সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয়রা জানায় মোখলেছার রহমান ও তার পরিবারের লোকজন বাড়ীর পাশ্ববর্তী একটি সড়কে বোরো ধান মাড়াইয়ের কাজ করছিল। এসময় বজ্রপাত হলে ঘটনাস্থলে মোখলেছার রহমান নিহত ও এক মহিলা সহ তিনজন আহত হয়। আহতদের মধ্যে ইলিয়াছ হোসেন (৪০) ও ইদ্রিস আলী (৩৫)কে সৈয়দপুর হাসপাতালে ভর্তি করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন