Inqilab Logo

ঢাকা, রোববার, ২২ সেপ্টেম্বর ২০১৯, ৭ আশ্বিন ১৪২৬, ২২ মুহাররম ১৪৪১ হিজরী

অবশেষে বিএনপির প্রার্থী অধ্যাপক নজরুল ইসলাম

রাজশাহী-৫

পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ১২:০২ এএম

পুঠিয়া-দুর্গাপুর রাজশাহী-৫ আসনে অবশেষে বিএনপির প্রার্থী হলেন অধ্যাপক নজরুল ইসলাম। গতকাল সোমবার বিএনপির প্রার্থী নাদিম মোস্তফার ধানের শীষ প্রতীক ও মনোনয়নপত্র বাতিলের আদেশ বহাল রেখেছে চেম্বার আদালত। হাইকোর্টের আদেশের বিরুদ্ধে নাদিম মোস্তফার করা আপিল আবেদনের শুনানি শেষে বিচারপতি নুরুজ্জামান ননীর আদালত এ আদেশ দেন এবং বিএনপির অপর প্রার্থী অধ্যাপক নজরুল ইসলামকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দিয়েছে রিটার্নিং কর্মকর্তা। সোমবার তাকে প্রতীক বরাদ্দ দিয়ে চিঠি দেয়া হয় বলে জানিয়েছেন তার ছেলে ব্যারিস্টার আবু বকর সিদ্দিক।
তিনি জানান, আবেদনের প্রেক্ষিতে তার পিতা নজরুল ইসলামকে ধানের শীষ প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। ইতোমধ্যেই পোস্টার ছাপানোও হয়ে গেছে। প্রতীক পাওয়ার পর থেকে প্রচার-প্রচারণা শুরু করা হবে বলে তিনি জানান। এছাড়াও তিনি বলেন, নাদিম মোস্তফার মনোনয়নপত্র ও প্রতীক বরাদ্দ চ্যালেঞ্জ করে পৃথক দুইটি রিট হয় হাইকোর্টে। এ দুইটি রিট আবেদনের শুনানি শেষে একটিতে হাইকোর্ট বেঞ্চ ঋণ খেলাপীর দায়ে নাদিম মোস্তফার মনোনয়নপত্র বাতিল করে।
অপরটিতে তার ধানের শীষ প্রতীক বরাদ্দ বাতিল করে অধ্যাপক নজরুল ইসলামকে দেয়ার আদেশ দেন হাইকোর্ট বেঞ্চ। তবে হাইকোর্ট বেঞ্চের এ আদেশ স্থগিত চেয়ে চেম্বার আদালতে আপিল করেন নাদিম মোস্তফা। সোমবার দুপুরে আপিলের শুনানি শেষে হাইকোটের আদেশ বহাল রাখেন চেম্বার আদালতের বিচারপতি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন