Inqilab Logo

বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকার-ইসি মিলে নির্বাচন বানচালের চেষ্টা করছে: মির্জা ফখরুল

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ২:৩৯ পিএম

সরকার ও নির্বাচন কমিশন মিলে আসন্ন একাদশ নির্বাচন বানচালের চেষ্টা করছে বলে অভিযোগ করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। মঙ্গলবার বেলা ১২টায় রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন কার্যালয়ে ইসির সঙ্গে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতাদের বৈঠক শেষে বেরিয়ে এসে ফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, গতকাল সোমবার থেকে নির্বাচনী পরিবেশের মারাত্মক অবনতি ঘটছে। কিন্তু ইসি এসব আমলে নিচ্ছে না। সরকার ও ইসি মিলে নির্বাচন বানচালের চেষ্টা করছে। এমতাবস্থায় সিদ্ধান্ত এখন জনগণের হাতে।

মির্জা ফখরুল বলেন, সারাদেশে ধানের শীষের প্রার্থীদের ওপর হামলা চালানো হচ্ছে। প্রচারে বাধা দেয়া হচ্ছে। গ্রেফতার, মামলা চলছেই। পোস্টার লাগাতে দেয়া হচ্ছেন। কোথাও কোথাও পুলিশের উপস্থিতিতে হামলা করা হচ্ছে। প্রশাসনকে জানিয়েও কোনো প্রতিকার পাওয়া যাচ্ছে। গতকালও ২৮টি স্থানে হামলা হয়েছে।

তিনি বলেন, এসব বিষয় নির্বাচন কমিশনকে জানানো হয়েছে। এখন দেখি তারা কি ব্যবস্থা নেয়। নির্বাচনের সুষ্ঠু পরিবেশ নেই দাবি করে মির্জা ফখরুল বলেন, সরকার ও এই ইসি মিলে নির্বাচন বানচালের চেষ্টা করছে।

এর আগে দুপুর ১২ টায় নির্বাচনের পরিস্থিতি নিয়ে সিইসির সঙ্গে বৈঠকে বসেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেনসহ শীর্ষ ১০ নেতা।

বৈঠকে ড. কামালসহ আরও ছিলেন- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, ডা. জাফরুল্লাহ প্রমুখ।
এছাড়া প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদাসহ অন্যান্য কমিশনাররা উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Mustafa Ahsan ২৫ ডিসেম্বর, ২০১৮, ৩:১১ পিএম says : 0
    সেনাবাহিনীর প্রয়জন কি? শুধু লোক দেখানোর জন্য চেহারা দেখানোর জন্য সেনাসদস্যদের মাঠে গোপন অডার দিয়ে নামানো হয়েছে না হলে এক দিনে আওয়ামি গুনডাদের তান্ডবের কোন একটা প্রতিবাদ তো এখনও সেনাসদস্যদের এ্যাকশান দেখা গেল না ।খুব হতাশার সাথে সুদুর আমেরিকা থেকে মাতরিভুমির অসহায় অবস্তা পর্যবেক্ষন করছি হতাশ এবং চরম হতাশা ব্যক্ত করছি।
    Total Reply(0) Reply
  • রুবেল ২৫ ডিসেম্বর, ২০১৮, ৩:৪৫ পিএম says : 0
    জাতি আজকে হতাশায় ভুগছে দেশের অভিভাবক সেনাবাহিনীর নিরবতা থেকে ।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ