Inqilab Logo

বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫ হিজরী

ধানের শীষের গণজোয়ারে ভীত হয়ে গণতন্ত্র বিরোধীরা নগ্ন আচরণ করছে - ড. খন্দকার মোশাররফ হোসেন

কুমিল্লার জনসভায় আবারও ১৪৪ ধারা জারি

চান্দিনা (কুমিল্লা) সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ ডিসেম্বর, ২০১৮, ৪:২০ পিএম

কুমিল্লার মেঘনা উপজেলার মানিকার চর হাইস্কুল মাঠে আজ মঙ্গলবার বিএনপি'র পূর্বনির্ধারিত জনসভায় ১৪৪ ধারা জারি করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, কুমিল্লা-১ ও ২ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট-বিএনপির প্রার্থী এবং দলের স্থায়ী কমিটির সিনিয়র সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এক প্রতিক্রিয়ায় তিনি বলেন, ধানের শীষের গণজোয়ার দেখে সরকার ভয়ে অস্থির। তারা বিএনপি'র সভা-সমাবেশ বন্ধ করতে নগ্নভাবে প্রশাসনকে ব্যবহার করছে। যা অনভিপ্রেত ও গণতন্ত্রবিরোধী নগ্ন-হস্তক্ষেপ। সরকার গণতন্ত্রে বিশ্বাস করে না। বিরোধী দল ও মতকে সহ্য করতে পারছে না। আ.লীগ সরকার ধানের শীষের নিশ্চিত বিজয় ছিনিয়ে নিতে বিরোধী দলশূন্য নির্বাচনী মাঠ তৈরীর জন্য বেপরোয়া হয়ে উঠেছে। জাতীয় গুরুত্বপূর্ণ নির্বাচনে ধানের শীষের বিজয় ছিনিয়ে নিতে সরকারের এই বাকশালী নগ্ন আচরণে দেশবাসী বিস্ময়ে হতবাক। 

ড. মোশাররফ আজ মঙ্গলবার দিনভর কুমিল্লা-২ আসনে তিতাস উপজেলায় গণসংযোগ-কালে জিয়ারকান্দি, কড়িকান্দি ও বাতাকান্দিতে ৩টি পথসভায় বক্তৃতা করেন। লোকে-লোকারণ্য পথসভাগুলো বিশাল জনসভায় রূপ নেয়। সমাবেশেগুলোতে ড.মোশাররফ গভীর উদ্বেগ প্রকাশ করে বলেন, সারাদেশে সেনাবাহিনী মোতায়েন করার পরেও ধানের শীষের প্রার্থী ও নেতা- কর্মীদের উপর আ.লীগ সন্ত্রাসীরা হামলা করছে। তারা ক্ষমতায় থেকে জনগণের উন্নয়নে কিছু করেনি । উন্নয়ন করেছে- মন্ত্রী,এমপি ও তাদের নেতাদের। তারা ঘরে ঘরে চাকরী দেওয়ার কথা বলে ঘরে ঘরে গুম,হত্যা, মামলা, জুলুম- নির্যাতন উপহার দিয়েছে। সরকারের দু:শাসন,দুর্নীতি আর গণ বিরোধী কর্মকান্ডে মানুষ চরম হতাশাগ্রস্ত। আগামী ৩০ ডিসেম্বর নির্বাচনে এই ব্যাংক, স্বর্ণ ও কয়লা লুটেরা, জুলুমবাজ, হামলাবাজ, মামলাবাজ ও স্বৈরাচার সরকারকে ব্যালট বিপ্লবের মাধ্যমে হঠাতে হবে। গণতন্ত্র পুনরুদ্ধার ও ভোটাধিকার প্রতিষ্ঠার জন্য আপনারা উন্নয়ন ও শান্তির প্রতীক ধানের শীষে ভোট দিন।
তিনি বলেন, সরকারের দুষ্কর্মের জন্য জনগণ এবার আর নৌকায় ভোট দিবে না। জনগণের কাছে ভোট চাওয়ার মতো সৎ সাহস তাদের নেই। তাই নিশ্চিত ভরাডুবি হবে বুঝতে পেরে তারা ষড়যন্ত্রের পথ খুঁজছে। ড. মোশাররফ প্রজাতন্ত্রের পুলিশ ও আমলাদের উদ্দেশে বলেন, আপনারা জনগণের সেবক,নির্বাচনে নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করুন। সরকারের অন্যায় কাজে সহযোগিতা করবেন না। তাহলে জনগণ আপনাদের ক্ষমা করবে না। তিনি আরো বলেন,আওয়ামী দু:শাসনে নিষ্পেষিত জনগণ ধানের শীষকে নির্ভরতার প্রতীক হিসাবে গ্রহণ করেছে । জনগণ বুঝতে পেরেছে- উন্নয়ন, অগ্রগতি ও শান্তি প্রতিষ্ঠায় বিএনপি'র নেতৃত্বের কোনো বিকল্প নেই। জনগণ আগামী দিনে বিএনপি নেতৃত্বাধীন জাতীয় ঐক্যফ্রন্টকে রাষ্ট্র ক্ষমতায় দেখতে চায়। ড.মোশাররফ বলেন, সরকারের দু:শাসনে দেশ বসবাসের অযোগ্য হয়ে পরেছে। তারা সকল গণতান্ত্রিক প্রতিষ্ঠান ধ্বংস করেছে, গণতন্ত্রকে করেছে শৃঙ্খলিত। তিনি ব্যালট বিপ্লবের মাধ্যমে সরকারের ষড়যন্ত্রের সমুচিৎ জবাব এবং ভোট গণনা পর্যন্ত ভোটকেন্দ্র পাহারা দিয়ে ভোট রক্ষা করার জন্য সকলের প্রতি উদাত্ত আহবান জানান। এই সময় উপস্থিত ছিলেন, বিএনপি নেতা মো.আক্তারুজ্জামান সরকার, মো. সাদেক হোসেন সরকার, মো. সালাহ উদ্দিন সরকার, ওসমান গণি ভূইয়া,চেয়ারম্যান মো. আক্তারুজ্জামান, আবুল হোসেন মোল্লা প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় সংসদ নির্বাচন

৬ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ